Asianet News BanglaAsianet News Bangla

এবার কি করোনা আক্রান্ত ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু, ক্রমেই ঘনীভূত হচ্ছে রহস্য

 

  • করোনায় বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭ লক্ষের বেশি
  • রাজা-প্রজা কাউকেই ছাড়ছে না মারণ ভাইরাস
  • এপবার করোনা সংক্রমণের শিকার নেতানিয়াহুর সহযোগী
  • ইজরায়েলি প্রধানমন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর নিয়ে ধোঁয়াশা
Netanyahu aide diagnosed with coronavirus,
Author
Kolkata, First Published Mar 30, 2020, 1:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনার থাবা থেকে রক্ষে নেই রাজা-উজির থেকে সাধারণ মানুষ কারোরই। বিশ্বে ৭ লক্ষের গণ্ডি পেরিয়ে গেছে আক্রান্তর সংখ্যা। রক্ষে পাননি ব্রিটেনের প্রাইমমিনিস্টার থেকে প্রিন্স কেউই। করোনার সংক্রমণের শিকার হয়েছে কানাডার ফার্স্টলেডি। প্রাণ হারিয়েছেন স্পেনের রাজকন্যা। আইসোলেশনে যেতে হয়েছে ব্রিটেনের রানিকে। এবার করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর এক সহযোগীর। তার পরেই প্রশ্ন উঠতে শুরু করেছে, এবার কি তবে সংক্রমণের পালা ইজরায়েলের প্রধানমন্ত্রীরও।

 

Netanyahu aide diagnosed with coronavirus,

 

৭০ বছরের নেতানিয়াহুও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা তা নিয়ে অবশ্য এখনও স্পষ্ট কোনও খবর জানাতে পারেনি ইজরায়েলি মিডিয়া। তবে স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ অনুযায়ী নেতানিয়াহুকে ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকতে হবে বলেই জানা যাচ্ছে। গত সপ্তাহেই ইজরায়েলি সংসদের অধিবেশনে যোগ দিতে দেখা গিয়েছিল নেতানিয়াহুকে। করোনাভাইরাসের মোকাবিলায় অধিবেশনে বিরোধীদের কাছে সহযোগিতা দাবি করেছিলেন তিনি।

Netanyahu aide diagnosed with coronavirus,

'আমার সঙ্গে করুন যোগাসোন', লকডাউনে সুস্থ থাকতে দেশবাসীর জন্য ভিডিও পোস্ট প্রধানমন্ত্রীর

দেশে বাড়ান হচ্ছে নাকি লকডাউনের মেয়াদ, কানাঘুষোর জবাব দিলেন ক্যাবিনেট সচিব

সুস্থ হয়ে উঠেছেন ১১ জন আক্রান্ত, খুব শীঘ্রই করোনামুক্ত রাজ্য ঘোষণা তেলেঙ্গানাকে

বর্তমানে ইজরায়েলে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ১৫। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আনা গেলে মৃতের সংখ্যা হাজার ছাড়াতে পারে বলে আশঙ্কা করছে স্বাস্থ্যমন্ত্রক। এই পরিস্থিতিতে দেশটিতে লকডাফন ঘোষণা করতে সোমবার বৈঠকে বসার কথা ইজরায়েলের প্রধানমন্ত্রী। তবে এখন তাঁর স্বাস্থ্যের অবস্থা কেমন সেই সম্পর্কে ধোঁয়াশা তৈরি হয়েছে। এর আগে গত ১৫ মার্চ সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে করোনাভাইরাসের পরীক্ষা করিয়েছিলেন নেতানিয়াহু। তখন অবশ্য রিপোর্ট নেগেটিভ এসেছিল।

 

Netanyahu aide diagnosed with coronavirus,

 

এদিকে জাপানে করোনাভাইরাস প্রাণ কেড়ে নিল বিখ্যাত কমেডিয়ান কেন শিমুরার। ৭০ বছরের কেনই প্রথম জামানি সেলিব্রিটি যিনি এই ভাইরাসের বলি হলেন। কেন জাপানের সেরা কৌতুক অভিনেতাদের মধ্যে অন্যতম ছিলেন। ২০১৬ সালে তিনি ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হন। চলতি বছর ১৯ মার্চ কেনের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ পাওয়া যায়। এদিকে গত ২৪ ঘণ্টায় জাপানে নতুন করে ৬৮ দনের শরীরে করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। বর্তমানে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮০০। রবিবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫। 

Follow Us:
Download App:
  • android
  • ios