নোভেল করোনা ভাইরাসের সংক্রমণের জেরে অন্যান্য ক্রীড়ার মতোই বন্ধ রয়েছে ক্রিকেট। আজ থেকে ঠিক দু মাস আগে মার্চ মাসের ১৩ তারিখে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে হওয়া ম্যাচটি এখনও অবধি এই বছরে হওয়া শেষ ম্যাচ। যদিও সেই সিরিজ টি সমাপ্ত করা সম্ভব হয়নি। একটি ম্যাচ খেলেই সিরিজ এবং তার সাথে সাথে সারা পৃথিবী জুড়ে ক্রিকেট বন্ধ হয়ে যায়। সেই মার্চ মাসের মাঝামাঝি থেকে আজ অবধি ক্রিকেটের ফেরার কোনও লক্ষণ দেখা যায়নি। 

আরও পড়ুনঃইনস্টাগ্রাম সেশনে খোলামেলা যুবি, আলোচনা করলেন একাধিক বিষয় নিয়ে

সেই ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। সেই মাঠে যখন দুই দলের অধিনায়ক টস করতে নেমেছিলেন তখন সারা মাঠে বিরাজ করছিল থমথমে নিস্তব্ধতা। কারণ সংক্রমণ এড়াবার ভয়ে ম্যাচটি আয়োজিত হয়েছিল দর্শকশূন্য খালি স্টেডিয়ামে। অভ্যাসবশত হাত মিলিয়ে অস্বস্তিতে পড়ে যান কেন উইলিয়াম এবং অ্যারন ফিঞ্চ দুজনেই। পরে দুজনেই হেসে মুহুর্তটি হালকা করে দেন। 

আরও পড়ুনঃইষ্টবেঙ্গলের পাশে মুখ্যমন্ত্রী,আইএসএল খেলা নিয়ে এআইএফএফ প্রেসিডেন্টকে ফোন মমতার

আরও পড়ুনঃপাকিস্তানে হিন্দু মন্দিরে গিয়ে ত্রাণ বিলি, মানবতার পুজারি আফ্রিদি

সেই ম্যাচে ৭১ রানে হারতে হয়েছিল নিউজিল্যান্ডকে। তারপর থেকে মহামারীর দৌলতে আয়োজন করা সম্ভব হয়নি কোনও ক্রিকেটের ম্যাচ। বাতিল হয়েছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর। এমনকি বাতিল হয়েছে আইপিএলের মতো জনপ্রিয় ক্রিকেট লিগও। অক্টোবর এবং নভেম্বর মাসে আযোজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজিত করা সম্ভব হবে কিনা তা নিয়েও বর্তমানে রয়েছে একাধিক প্রশ্নচিহ্ন।