বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট বা বিসিসিআই এইবার ধীরে ধীরে ঘরোয়া ক্রিকেট চালু করতে চলেছে। তার জন্য প্রয়োজন স্থানীয় প্রশাসনের অনুমতি এবং স্বাস্থ্যকেন্দ্র গুলির পূর্ন সহযোগিতা যাতে যে কোনও ক্ষেত্রে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা সহজেই করে ফেলতে পারে আঞ্চলিক ক্রিকেট সংস্থাগুলি। এর সাথে সাথে ক্রিকেটারদের সুরক্ষার্থে আরও একগাদা নিয়ম আনতে চলেছে বিসিসিআই।

আরও পড়ুনঃআইপিএলের ঢাকে কাঠি,জেনে নিন টুর্নামেন্ট নিয়ে ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বিসিসিআইয়ের তরফ থেকে রাজ্য ক্রিকেট সনস্থাগুলিকে জানানো হয়েছে যে কোনওপ্রকার ক্যাম্প আয়োজন করার আগে সেই রাজ্য সংস্থার মেডিক্যাল টিম প্রতিটি খেলোয়াড়ের শেষ দুই সপ্তাহের যাতায়াতের বিশদ তথ্য জোগাড় করুক। দরকার অনলাইনে প্রশ্নপত্র তৈরি করে পাঠানো হোক। তার সাথে সংস্থার প্রতিটি কর্মী এবং প্রতিটি খেলোয়াড়দের আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই অ্যাপের মাধ্যমে খেলোয়াড়দের সুরক্ষার ব্যাপারটি খতিয়ে দেখা হবে।

আরও পড়ুনঃ৫৩ দিনের আইপিএলে পরিবার নিয়ে আরব দেশে যেতে পারবেন প্লেয়াররা

আরও পড়ুনঃআইপিএলে থাকছে চাইনিজ স্পনসর, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং বয়কট আইপিএল, সরব রাজনৈতিক মহলও
 
এছাড়া বিসিসিআই প্রতিটি দলের আলোচনা সভা যেগুলি সরাসরি একে অপরের সামনে উপস্থিত হয়ে আয়োজিত হবে, সেগুলির ব্যাপারে বিশেষ সুরক্ষা ব্যবস্থার কথা উল্লেখ করেছেন। যথাযথ শারীরিক দূরত্ব বজায় রেখে এই আলোচনা পর্ব গুলি আয়োজন করতে বলেছে বিসিসিআই। প্রয়োজনে মাঠের মধ্যে আলোচনা সভা গুলি আয়োজন করতে অনুরোধ করেছে বিসিসিআই।