রবিবার গভর্নিং কাউন্সিলের বৈঠকেই ঘোষিত হয়েছে আইপিএলের দিনক্ষণ। ১৯ সেপ্টেম্বর থেকে এবারের আইপিএল চলবে ১০ নভেম্বর পর্যন্ত। দীর্ঘ ৫৩ দিনের টুর্নামেন্ট। তাই বৈঠকে একাধিক বিষয়ের পাশাপাশি আলোচনার অন্যতম প্রধান বিষয় ছিল যে প্লেয়ারদের পরিবার যেতে পারবে কিনা। বৈঠকে উপস্থিত ছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সহ অন্যান্যা বোর্ড কর্তারা। দীর্ঘ জলঘোলার পর ঠিক হয় যে প্রায় ২ মাস ধরে প্রতিোগিততা চলার কারণে পরিবার নিয়ে যেতে পারবে প্লেয়াররা। 

আরও পড়ুনঃমিলল কেন্দ্রের সবুজ সংকেত, সরকারিভাবে ঘোষণা হল আইপিএলের দিনক্ষণ

অন্যদিকে আরব আমিরশাহির করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় সেদেশের ট্যুরিস্টদের জন্য দরজা খুলে দিচ্ছে  প্রশাসন। ফলে আইপিএলের প্লোরদেরও পরিবার নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনও অসুবিধা রইল না। ট্যুরিস্ট ভিসাতেই আমিরশাহি যেতে পারবেন কোহলি, ধোনি, রোহিত শর্মাদের পরিবার। পরিবারদের যাওয়ার বিষয় নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি নিতেও শুরু করে দিয়েছে বিসিসিআই। বোর্ড থেকে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিয়োর বানানো হচ্ছে সমস্ত কিছু মাথায় রেখে, বললেন সভায় অংশ নেওয়া এক প্রভাবশালী কর্তা। 

আরও পড়ুনঃআইপিএলের ঢাকে কাঠি,জেনে নিন টুর্নামেন্ট নিয়ে ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

তবে পরিবার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের  ভার ফ্র্যাঞ্চাইজিদের উপরই ছাড়বে বোর্ড। দলই ঠিক করবে, কোন কোন ক্রিকেটার স্ত্রী, পরিবার নিয়ে যেতে পারবে। টিম হোটেলে কড়া নিয়মকানুন বেঁধে দেওয়া হচ্ছে। হোটেল থেকে বেরিয়ে অন্য কোথাও লাঞ্চ বা ডিনারে যাওয়া যাবে না। হোটেলের মধ্যেই তা সারতে হবে। যদি ক্রিকেটারদের পরিবার টিম হোটেলে থাকে, তাঁদের এই নিয়মকানুন মানতে হবে। প্লেয়ারদের মতই সমস্ত রকম স্বাস্থ্যবিধি ও অন্যান্য সকল নিয়ম মেনে চলতে হবে প্লেয়ারদের পরিবারকে। ফলে আরব দেশে স্বামীদের উৎসাহ দিতে দেখা যাবে তাদের জীবনসঙ্গীদের।

আরও পড়ুনঃ'দেশের হয়ে নিজের কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি'