Asianet News BanglaAsianet News Bangla

টিম ইন্ডিয়ার সঙ্গে অনুশীলন করবেন বুমরা, নিউজিল্যান্ড সফরে ফেরার ইঙ্গিত

  • চোট কাটিয়ে দলে ফেরার পথে জসপ্রীত বুমরা
  • ভারতীয় দলের সঙ্গে করবেন অনুশীলন
  • দ্বিতীয় একদিনের ম্যাচে আগে নেটে পাওয়া যাবে বুমরাকে
  • নিউজিল্যান্ড সফরে জাতীয় দলে ফেরার ইঙ্গিত
Bumrah to bowl in India practice before second ODI match against West indies
Author
Kolkata, First Published Dec 13, 2019, 1:45 PM IST

জাতীয় দলে আবার ফিরতে চলেছেন জসপ্রীত বুমরা।  প্রায় চোট মুক্ত হয়ে উঠেছেন তিনি। বুমরার রিহ্যাব প্রক্রিয়ার অঙ্গ হিসেবে তিনি আবার ফিরতে চলেছেন টিম ইন্ডিয়ায়। তবে নেট বোলার হিসেবে। বোর্ড সুত্রে যা খবর পাওয়া গেছে, তাতে জানা যাচ্ছে বুমরা ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় একদিনের ম্যাচে আগে বিখাপত্তনমে দলের সঙ্গে যোগ দেবেন বুমরা। বিরাটদের নেটে বোলিং করবেন তিনি। ভারতীয় টিম ম্যানেজমেন্টের এখন নতুন নিয়ম চালু করেছে। চোটে জন্য বাইরে থাকা ক্রিকেটারকে ভারতীয় দলের সঙ্গে এসে নেট সেশন করতে হবে। ভুবনেশ্বর কুমারও ইন্দোর টেস্টের আগে ভারতীয় দলের নেট সেশনে হাজির হয়েছিলেন, নিজের ফিটনেস প্রমাণ করতে। এবার নেটে বোলিং করতে আসছেন বুমরা। 

আরও পড়ুন - ‘কঠিন’ রিয়াল মাদ্রিদ অপেক্ষা করছে এল-ক্লাসিকোতে, বলছেন লিও মেসি

ভারতীয় টিম ম্যানেজমেন্টের নতুন নিয়ন অনুযায়ী, কোন ক্রিকেটার চোটের জন্য বাইরে যাওয়ার পর তাঁকে আবার ভারতীয় দলের সঙ্গে নেটে এসে অনুশীলন করতে হবে। সেই অনুশীলনে কোচ যেমন সংশ্লিষ্ট ক্রিকেটারের ওপর নজর রাখবেন তেমনই ক্রিকেটারটির শারীরীক অবস্থা দেখে নেবেন দলের ফিজিও নিতীন প্যাটেল ও ট্রেনার নিক ওয়েব। এই পদ্ধতিতেই পরীক্ষা করা হয়েছিল ভুবনেশ্বরের ফিটনেস। তারপরই ভুবিকে দলে নেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়। এবার বুমরার পালা। 

আরও পড়ুন - ফুটবলে পা রোহিত শর্মার, লা-লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন হিটম্যান

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনেক ম্যাচের আগে অনুশীলনে যদি বুমরা ফিটনেস টেস্টে পাস করেন তাহলে কী শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে পাওয়া যাবে তাঁকে? সেই সম্ভাবনা আপাতত নেই। বুমরা বরং রাজ্য দলের হয়ে একটি রঞ্জি ম্যাচে অংশ নিতে পারেন। সেখানে নিজের ফিটনেসের সম্পুর্ণ প্রমাণ দিয়েই নিউজিল্যান্ডের বিমানে উঠতে চান বুমরা। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরু আগেই চোটের ধাক্কায় জাতীয় দল থেকে ছিটকে যান জসপ্রীত বুমরা। ইংল্যান্ডে গিয়ে নিজের চোট পরীক্ষা করে আসেন তিনি। প্রাথমিক ভাবে অস্ত্রপচারের কথা মনে হলেও সেটা প্রয়োজন হয়নি। 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খেলবে বিরাটরা, ধরেই নিচ্ছে ওয়ার্নদের দেশের বোর্ড
 

Follow Us:
Download App:
  • android
  • ios