Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 3rd T20I: টানা ৩ ম্যাচে টসজয়ী রোহিত, কিউইদের প্রথম দলে নেই অধিনায়ক সাউদিই

বিরাট কোহলি টসে জিততেনই না, আর রোহিত শর্মা অধইনায়ক হওয়ার পর টানা ৩ ম্যাচে টসে জিতলেন তিনি। রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (New Zealand) টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিল ভারত (India)।

আরও আসছে...

IND vs NZ, 3rd T20I: India win toss and opt to bat first against New Zealand in Kolkata ALB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 6:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিরাট কোহলি টসে জিততেনই না, আর রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পর টানা ৩ ম্যাচে টসে জিতলেন তিনি। রবিবার কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিল ভারত (Team India)

অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানালেন, পিচ কিছুটা আঠালো। ইতিমধ্যেই সিরিজ জেতা হয়ে গিয়েছে বলে, ব্যাটিং ইউনিট হিসেবে নিজেদের চ্যালেঞ্জ করতে চান বলেই। আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। বিশ্বকাপের ব্যর্থতার পর যে বিষয়গুলিতে সংশোধনের প্রয়োজন তার মধ্যে আগে ব্যাট করে জেতার অভ্যাস গড়ার চেষ্টা অন্যতম। প্রথমে ব্যাট করে বোর্ডে যথেষ্ট রান রেখে নতুন বোলারদের সেই রান রক্ষা করার চ্যালেঞ্জের মুখে ফেলতে চান। 

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা

আরও পড়ুন - IND vs NZ: ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ, ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিরাট জয় পেল ভারত

আরও পড়ুন - Solozano: দুঃস্বপ্নের টেস্ট অভিষেক, মাথায় আঘাত, স্ট্রেচারে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান তরুণ

এদিন ভারতীয় দলে কেএল রাহুল এবং আর অশ্বিনকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার বদলে প্রথম দলে সুযোগ পেয়েছেন ঈশান শর্মা এবং যুজবেন্দ্র চাহাল। রোহিত বলেছেন, ইশানকে এই সুযোগগুলিকে কাজে লাগাতে হবে। যুজবেন্দ্র চাহালও ভারতীয় দলের একজন চ্যাম্পিয়ন বোলার।

"

অন্যদিকে, এদিন কিউই দলে খেলছেন না, তাদের এই সিরিজের দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক টিম সাউদি। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন স্পিনার মিচেল স্যান্টনার। তিনি জানিয়েছেন, টসে জিতলে তাঁরা প্রথমে বোলিংই করতেন। গত কয়েক ম্যাচে শিশিরের কারণে সমানে বল ভিজে গিয়েছে। তাদের দল গ্রিপ করতে অসুবিধা হয়েছে। তবে তাঁদের ভাল ক্রিকেট খেলতে হবে। দুটি ম্য়াচেই জয়ের কাছাকাছি থেকেও এক পর্যায়ে হারতে হয়েছে। বিশেষ করে শেষ ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেও মাঝপথে পথ হারিয়েছিলেন। তবে এটাই সঠিক পথ, সেই বিষয়ে তাঁরা নিশ্চিত। তিনি আশা করছেন এদিন তাঁরা জিতবেন। সাউদির বদলে এদিন কিউই দলে খেলছেন লকি ফার্গুসন।

দেখে নেওয়া যাক দুই দলের প্রথম একাদশ 

ভারত : রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল।

নিউজিল্যান্ড: মার্টিন গাপ্টিল, ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেফার্ট (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট

Follow Us:
Download App:
  • android
  • ios