২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালের পর আর আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রাখেননি মহেন্দ্র সিং ধোনি। চলতি মরসুমে আইপিএল থেকে ২২ গজে ফিরলেও, দেশের জার্সিতে ধোনির কেরিয়ার নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েই গিয়েছে। অনেকেই মনে করছেন দেশের জার্সিতে ধোনি তার কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন। আইপিএলেও ধোনি আর কত দিন খেলবেন তা নিয়েও চলছে জল্পনা। যদিও এইসব কিছু নিয়েই বরাবরের মতই চুপই থেকেছেন এমএস ধোনি। কিন্তু ধোনির আইপিএল ফ্র্যাঞ্চাজি চেন্নাই সুপার কিংস ধোনির আইপিএল কেরিয়ার নিয়ে দিল বড়সড় ইঙ্গিত।

আরও পড়ুনঃক্যান্সারকে জয় করে মাঠে ফিরেছিলেন তিনি, এবার সঞ্জয় দত্তের পাশে দাঁড়ালেন যুবরাজ

মরুদেশে উড়ে যাওয়ার আগে রবিবার থেকে চিপকের নেটে ফের অনুশীলন শুরু করবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তার আগে সিএসকের তরফ থেকে জানিয়ে দেওয়া হল আইপিএলে ধোনির ভবিষ্যৎ উজ্জ্বল। ০২২ সালের আইপিএল পর্যন্ত চেন্নাই সুপার কিংসের সঙ্গেই থাকছেন মহেন্দ্র সিং ধোনি, এমনটাই মত সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথের। সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথের  কথায়,'আমরা আশা করছি ২০২০-২১ তো বটেই, ২০২২ সাল পর্যন্ত ধোনি আমাদের সঙ্গেই থাকবে। কারণ ও জানে দলে ওর কতটা দায়িত্ব।  ও এটাও জানে টিমকে কী ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে'।

আরও পড়ুনঃপাকিস্তানের বিরুদ্ধে অশ্রাব্য গালিগালাজ,স্টুয়ার্ট ব্রডকে চরম শাস্তি দিলেন তার বাবা

আরও পড়ুনঃমরুদেশের আইপিএল যুব প্রতিভাদের কাছে আশির্বাদ, দলের সঙ্গে তারা যাচ্ছেন নেট বোলার হয়ে

আইপিএলের ইতিহাসে চেন্নাই সুপার কিংস যে সব থেকে সফল দল, সে বিষয়ে কারও কোনও সন্দেহ নেই। আর এর বেশিরভাগ কৃতিত্বটাই মহেন্দ্র সিং ধোনির। তিন বার চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। যদিও চ্যাম্পিয়ন হওয়ার নিরিখে এগিয়ে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার টিম চ্যাম্পিয়ন হয়েছে চারবার। কিন্তু প্রতি মরসুমে ভাল পারফর্ম করার নিরিখে অনেক এগিয়ে এমএস ধোনির দল। তাই এখনও ২০২২ সাল পর্যন্ত অন্যকাউকে অধিনায়ক করার বিষয়ে ভাবতে নারাজ সিএসকে কর্তৃপক্ষ। ধোনির প্রতি চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষের যে কতটা বিশ্বাস সিএসকে-র সিইও কাশী বিশ্বনাথের বক্তব্য থেকে তা আরও একবার প্রমাণিত হল বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।