মঙ্গলবারই ম্যানচেস্টারে সিরিজের তৃতীয় টেস্টে অনন্য নজির স্পর্শ করেছেন অভিজ্ঞ ব্রিটিশ পেসার স্টুয়ার্ট ব্রড।। নিজের ১৪০ তম টেস্টে নিজের টেস্ট কেরিয়ারের ৫০০ তম উইকেট তুলেছেন তিনি। ইংল্যান্ডের দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ উইকেটের এলিট ক্লাবে জায়গা করে নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। ইতিমধ্যেই নানা মহল থেকে প্রশাংসার বন্যায় ভাসছেন তিনি। তার মধ্যেই তাকে নিয়ে টুইট করেন ভারত তথা বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সচিন টেন্ডুলকার। লিটল মাস্টারের টুইটে মন ছুয়ে গেছে ক্রিকেট ভক্তদের। 

আরও পড়ুনঃঘুমের মধ্যে পাবজি গেম নিয়ে কথা বলেন ধোনি, জানালেন সাক্ষী

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের ক্রেগ ব্রেথওয়েটকে এলবিডব্লিউ আউট করতেই টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করেন ব্রড। সতীর্থরা এসে জড়িয়ে ধরেন তাকে। সতীর্থ জেমস অ্যান্ডারসনের পর ইংল্যান্ডের দ্বিতীয় বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক ছুলেন তিনি। ব্রডের এই দুর্দান্ত কীর্তির দিনে টুইট করে তাকে শুভেচ্ছা জানিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।  সিরিজ জয়ের জন্য ইংল্যান্ড দলকে শুভেচ্ছা জানিয়ে সচিন লিখেছেন, "দুরন্ত সিরিজ জয়ের জন্য ইংল্যান্ড দলকে অভিনন্দন।" তিনি আগেও বলেছেন যে স্টুয়ার্ট ব্রড নিজের কেরিয়ারে একটা লক্ষ্য স্থির করে খেলতে বেরিয়েছিলেন।  ৫০০ টেস্ট উইকেটের এই লক্ষ্যেরই একটি অংশ। নিঃসন্দেহে এটি একটি দুরন্ত অ্যাচিভমেন্ট! 

আরও পড়ুনঃভারত অধিনায়ক বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নেওয়ার অপেক্ষায় রোহিত শর্মা

আরও পড়ুনঃহঠাৎ গাছের মগ ডালে কেনও চড়লেন বিরাট কোহলি

ব্রডের নজিরের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং-ও। তিনি বলেছেন যে তিনি যখনই ব্রডকে নিয়ে কিছু বলেন, সকলে তখন ২০০৭ বিশ্বকাপে তার ব্রডকে মারা ছটি ছক্কা-র প্রসঙ্গ নিয়ে আসেন। তিনি বলেছেন যে অনেকে হয়তো বুঝতে পারছেন না যে দিনের পর দিন পরিশ্রম করে বোলিং করে ৫০০ উইকেট তোলা কতটা কঠিন ব্যাপার। এরপর তিনি ব্রডকে অভিনন্দন জানিয়েছেন।