দলের স্বার্থে অর্ধশতরানের সুযোগ ফেরালেন কোহলি, প্রাক্তন অধিনায়কের আচরনে আপ্লুত ভক্তরা

| Oct 03 2022, 06:42 PM IST

 দলের স্বার্থে অর্ধশতরানের সুযোগ ফেরালেন কোহলি, প্রাক্তন অধিনায়কের আচরনে আপ্লুত ভক্তরা

সংক্ষিপ্ত

ইনিংসের শেষ ওভারে তখন খেলছে ভারত। ২৮ বলে ৪৯ রানে অপরাজিত কোহলি। অর্ধশতরান হতে আর মাত্র একটি রান বাকি। এই অর্ধশতরান হলে অনায়াসে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় স্থানে থাকা রোহিতের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিতে পারতেন তিনি।

নিজের নয়, দলের স্বার্থকেই বড় করে দেখল কোহলি। শেষ ওভারে নিজের অর্ধশতরান পূরণ করার বদলে দীনেশ কার্তিককেই গোটা ওভারে খেলতে দিলেন বিরাট। প্রাক্তন অধিনায়কের মহানুভবতার এই দৃশ্য দেখে আপ্লুত ভক্তরা। 

ইনিংসের শেষ ওভারে তখন খেলছে ভারত। ২৮ বলে ৪৯ রানে অপরাজিত কোহলি। অর্ধশতরান হতে আর মাত্র একটি রান বাকি। এই অর্ধশতরান হলে অনায়াসে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় স্থানে থাকা রোহিতের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিতে পারতেন তিনি। উল্লেখ্য আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের মোট অর্ধশতরান ৩৩ ও রোহিতের ২৮। কিন্তু ব্যক্তিগত মাইলফলকের আগে যে কোহলির কাছে দল তা আবারও প্রমাণ করল কোহলি।

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন - কেরিয়ারের সাফল্য থেকে আক্ষেপ, অবসরের আগে মুখ খুলললেন ঝুলন গোস্বামী

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও মন জয় করে নিয়েছে নেটিজেনদের। ভিডিও-এ দেখা যাচ্ছে ভারতের ইনিংসের শেষ ওভারে স্ট্রাইকে দীনেশ কার্তিক। দ্বিতীয় বলেই বাউন্ডারি মারেন কার্তিক। তারপর দুটি ডট বল এবং ওয়াইড। এরপর ফের ছক্কা। পঞ্চম বলের আগে কোহলিকে স্ট্রাইক দেবেন কি না জিজ্ঞেস করায় হাত নেড়ে কার্তিককে ফেরত পাঠিয়ে দেন কোহলি। পরের দু’টি বলে কার্তিক একটি ছয় মারেন এবং দু’রান নেন। এই ভিডিও প্রকাশ্যে আসতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। প্রাক্তন অধিনায়কের আচরণের প্রশংসায় পঞ্চমুখ সকলেই। 

আরও পড়ুন - বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে দুরন্ত টিম ইন্ডিয়া, ৬ উইকেট অজিদের হারিয় সিরিজে সমতা ফেরাল ভারত

আরও পড়ুন- কোন মাঠে হবে ২০২৩ ও ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল, ঘোষণা করল আইসিসি