Asianet News BanglaAsianet News Bangla

এবার পরীক্ষার মুখে আজহারউদ্দিন, হায়দরাবাদে প্রস্তুতি শুরু ক্যারিবিয়ানদের

  • শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ
  • ইতিমধ্যেই অনুশীলন শুরু করেছে ক্যারিবিয়ানরা
  • হায়দরাবাদের আকাশে মেঘ ম্যাচের আগে বড় চিন্তা
  • টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই পরীক্ষার মুখে আজহারউদ্দিন
West Indies starts training for T20 series against India at Hyderabad
Author
Kolkata, First Published Dec 4, 2019, 1:00 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্ট এখন অতীত। শুক্রবার থেকে দেশের মাঠে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ভারত। প্রথম ম্যাচ হায়দরাবাদে। বোর্ডের সভাপতি হওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায় সফল ভাবে আয়োজেন করেছেন পিঙ্ক বল টেস্ট। ভারতীয় ক্রিকেটের প্রথম দিন-রাতের টেস্ট গোটা ক্রিকেট বিশ্বের কাছে একটা বড় আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছিল। তবে এবার পরীক্ষার মুখে আরেক প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। আজহার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হওয়ার পর এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ নিজামের শহরে। তাও আবার ২ বছর পর। আজহার কতটা সফল ভাবে এই ম্যাচ আয়োজন করতে পারেন সেটা দেখার জন্য মুখিয়ে রয়েছেন সবাই। 

 

 

আরও পড়ুন - দেশের জন্য যে কোনও পরিস্থিতিতে খেলতে তৈরি, বলছেন লিয়েন্ডার পেজ

আজহার জানিয়েছেন, তিনি নতুন হলেও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনে এমন অনকে কর্তা রয়েছেন যারা জানেন একটা অন্তর্জাতিক ম্যাচ কী পদ্ধতিতে সফল ভাবে আয়োজন করা হয়। তাই আজহার আশাবাদী হায়দরবাদ সফল ভাবেই ম্যাচ আয়োজন করবে। পাশাপাশি প্রশাসক হিসিবে নতুন এই অভিজ্ঞতা উপভোগ করতে চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক। দু’বছর আগে শেষবার হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে খেলা ছিল ভারত ও অস্ট্রেলিয়ার। তবে বৃষ্টির জন্য সেবার একটাও বল খেলা হয়নি। এবারও তেমন কিছু হতে পারে কি? প্রশ্নটা থেকেই যাচ্ছে কারণ আকাশের অবস্থা। প্রথম দিনের অনুশীলনে ক্যারিবিয়ানদের স্বগত জানিয়েছে মেঘলা আকাশ। তবে হাওয়া অফিসের যা পূর্বাভাষ, তাতে ম্যাচ পন্ড হয়ে যাওয়ার সম্ভাবনা কম। তবে সেসব মাথায় না রেখে আগামী বছরের  টি-২০ বিশ্বকাপের দিকেই ফোকাস ওয়েস্ট ইন্ডিজ শিবিরের। 

আরও পড়ুন - ৪০০ রান করার সুযোগ দেওয়া হল না ওয়ার্নাকে, হতাশ ব্রায়ান লারা

গত প্রায় একমাস ধরে ভারতেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। কারণ আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজটা ভারতের মাটিতেই খেলেছেন পোলার্ডরা। তাই পরিবেশ বা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার পর্যাপ্ত সুযোগ পেয়েছেন তারা। পাশাপাশি আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে সিরিজ জয় অত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে পোলার্ডদের। দলের কোচ ফিল সিমন্স জানিয়েছেন, ‘সামনের বছর অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপ। তারপর ভারতের মাটিতে হবে ২০২১ টি-২০ বিশ্বকাপ। তবে আপাতত ২০২০ বিশ্বকাপকে মাথায় রেখেই এগিয়ে চলেছি আমরা। সঠিক কম্বিনেশন খুঁজে নেওয়াটাই আমাদের প্রাথমিক লক্ষ্য।’

আরও পড়ুন - টি-২০ ক্রিকেটে নতুন ইতিহাস লিখলেন নেপালের গৃহবধূ

Follow Us:
Download App:
  • android
  • ios