গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়িয়ে তোলা হচ্ছে সচেতনতা। সরকার থেকে শুরু করে বিভিন্ন মাধ্যম, সেলিব্রিটি সকলেই নিজের মত করে সচেতন করে চলেছেন সাধারণ মানুষকে। কীভাবে মোকাবিলা করতে হবে পরিস্থিতির সঙ্গে! কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখবেন, প্রতিটা মুহূর্তে সেই পাঠ পড়াচ্ছেন সকলকেই। সকলকে বাড়িতে থাকার নির্দেশ দিচ্ছেন তাঁরা। 

আরও পড়ুনঃকরোনার থাবা পড়ার আগেই কোয়ারেন্টাইনের অভিজ্ঞতা ছিল সায়ন্তিকার, পোস্ট করলেন ভিডিও

আরও পড়ুনঃবলি নায়িকাদের চেয়েও হট জ্যাসমিন, আসল পরিচয় পেলে চমকে যাবেন

 

আর এই লড়াইয়ে প্রথমসারিতে থেকে প্রতিরক্ষা করে চলেছেন ডাক্তার, সাফাইকর্মী, পুলিশ। নিজের জীবন বিপন্ন করে প্রতিটা মুহূর্তে মানুষকে সচেতন করে চলেছেন তাঁরা। এমনই পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে ধরা দিচ্ছে বিভিন্ন ধরনের ছবি। কোথাও পুলিশের গায়ে হাত তোলা হচ্ছে, কোথাও আবার পুলিশের কথা অমান্য করে লক ডাউন ভেঙে রাস্তায় ঘুরছে অনেকেই। 

আরও পড়ুনঃজিমির টানে ভারতে, মিঠুন প্রেমী অ্যানা জানালেন আজও রাশিয়ায় শ্রেষ্ঠ 'ডিস্কো ডান্সার'

 

এমনই পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে কোথাও পুলিশ হাতে তুলে নিলেন ফুল, কোথাও ধরলেন গান। তবে এবার মুম্বই পুলিশের এপ্রিল ফুলের কায়দা দেখে মুগ্ধ হলেন হৃত্বিক রোশন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করল মুম্বই পুলিশ, 'বোকা হবেন না, সে খুব কাছেই আছে, সামাজিক দুরত্ব বজায় রাখুন'। এই পোস্ট দেখা মাত্রই হৃত্বিক লিখলেন, 'অনবদ্য উপায় গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপনা করা'। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা