Asianet News BanglaAsianet News Bangla

স্ত্রী জোনাকির সঙ্গে প্রথমবার মিউজিক ভিডিওতে জনপ্রিয় সুরকার দেবজ্যোতি মিশ্র

প্রথমবার  মিউজিক ভিডিওয় একসঙ্গে কাজ করলেন জনপ্রিয় সুরকার দেবজ্যোতি মিশ্র এবং তার স্ত্রী ড. জোনাকি মুখোপাধ্যায়। প্রসঙ্গত জোনাকি মুখোপাধ্যায়ের এটা প্রথম মিউজিক ভিডিও। জনপ্রিয় বাংলা লোকগান 'সুজন আমার ঘরে কেন আইলো না' গানটিই এই ভিডিওতে গেয়েছেন জোনাকি। 

Popular composer Debojyoti Mishra in a music video for the first time with his wife Jonaki anbsd
Author
Kolkata, First Published Jul 13, 2022, 8:55 PM IST

প্রথমবার  মিউজিক ভিডিওয় একসঙ্গে কাজ করলেন জনপ্রিয় সুরকার দেবজ্যোতি মিশ্র এবং তার স্ত্রী ড. জোনাকি মুখোপাধ্যায়। প্রসঙ্গত জোনাকি মুখোপাধ্যায়ের এটা প্রথম মিউজিক ভিডিও। জনপ্রিয় বাংলা লোকগান 'সুজন আমার ঘরে কেন আইলো না' গানটিই এই ভিডিওতে গেয়েছেন জোনাকি। যদিও এই গানটি আমরা প্রত্যেকেই এর আগে অনেকবার শুনেছি।  কিন্তু, জোনাকির গলায় এই গানটি সম্পূর্ণ নতুন রূপে কম্পোজ করা হয়েছে।পেশায় মনোবিদ এবং শিক্ষিকা হলেও ছোটবেলা থেকেই গাইতে ভালোবাসেন ড. জোনাকি। জোনাকির সঙ্গে এই মিউজিক ভিডিওটির এরেঞ্জমেন্ট দায়িত্বে রয়েছেন তাঁর স্বামী এবং আমাদের সকলের অত্যন্ত প্রিয় দেবজ্যোতি মিশ্র। স্বভাবতই, কাজটি নিয়ে খুবই আশাপূর্ণ তারা।

জোনাকি ওস্তাদ সাগিরুদ্দিন খাঁ সাহেব, অশোকতরু বন্দ্যোপাধ্যায় মহাশয় এবং দেবব্রত বিশ্বাস মহাশয়ের কাছে সঙ্গীতের প্রশিক্ষণ নিয়েছেন। যদিও, সঙ্গীতকে পেশা হিসাবে বেছে নেবেন এমনটা কোনোদিনই ভাবেননি জোনাকি । তিনি জানান , 'আমি গান শিখেছি, গান গাইতে আমি ভালোবাসি, গান শুনতে, গান নিয়ে চর্চা করতে ভালোবাসি। কিন্তু আমি কোনোদিনই কোনো মিউজিক ভিডিও বার করার প্রচেষ্টা করিনি এর আগে।  কিন্তু যখন প্রসূনবাবু আমাকে এই গানটির কথা বলেন তখন আমি এককথায় রাজি হয়ে যাই। আমি ভাবলাম এই গানের মাধ্যমে আমি অনেক মানুষের কাছে পৌঁছাতে পারব, কারণ এই গান গ্রাম বাংলার কথা বলে,মানুষের কথা বলে, বন্ধনের কথা বলে'। 

আরও পড়ুনঃ 

ব্রহ্মাস্ত্র নিয়ে পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের দৃষ্টিভঙ্গি জেনে নিন
 সোনম কাপুরের বেবি শাওয়ারের জন্য বলিউডের কাকে কাকে নিমন্ত্রণ করা হচ্ছে জেনে নিন

শার্টের বোতাম খুলে সাদা অন্তর্বাসে কামের নেশা জাগাচ্ছেন জনপ্রিয় এই বঙ্গললনা, ছবিতেই পাগল ভক্তরা

মিউজিক ভিডিওটির নির্দেশনায় রয়েছেন প্রসূন ব্যানার্জী। প্রসূন ব্যানার্জী পশ্চিমবঙ্গের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল। প্রসূন বাবু জানান, 'কর্মসূত্রে যেখানেই আমি পোস্টিং পাই, সেখানকার মানুষদের নিয়ে একত্রে নতুন কিছু সৃষ্টির চেষ্টা করি সবসময়। এই গানটি তৈরির সময় আমি ছিলাম দক্ষিণ দিনাজপুরে। যদিও এখন আমি আছি ঝাড়গ্রামে'। দক্ষিণ দিনাজপুরে থাকাকালীন প্রসূন সেখানকার স্থানীয় মানুষদের একত্রে নিয়ে এই মিউজিক ভিডিওটি তৈরির কথা ভাবেন। মিউজিক ভিডিওটিতে নৃত্য পরিবেশনা করেছেন - দক্ষিণ দিনাজপুরের 'বীণানিক্কন কেন্দ্র'। 'ভাবনা রেকর্ডস'- এর অফিসিয়াল you tube পেজে গানটি রিলিজ হয়েছে। গানটিতে গ্রামবাংলার সৌন্দর্য্যকে উপস্থাপন করা হয়েছে। দেবজ্যোতি জোনাকির জুটি শ্রোতাদের কেমন লাগে এখন সেটাই দেখার। প্রথমবারের মিউজিক ভিডিওতে জোনাকি শ্রোতাদের মন জিতে নিতে পারেন কিনা  সেটা তো সময়ই বলবে, আপাতত ইউটিউবে গিয়ে দেখে আসুন দেবজ্যোতি জোনাকির প্রথম মিউজিক ভিডিওটি।

Follow Us:
Download App:
  • android
  • ios