Asianet News BanglaAsianet News Bangla

Chicken Noodle Soup Recipe: এই স্যুপ যেমন লোভনীয় তেমন স্বাস্থ্যকরও, দেখে নিন সহজ রেসিপি

প্যান-এশীয় স্টাইলের নুডল স্যুপটি খুব সহজে তৈরি করা যায়। কিছু উপাদান দিয়ে বাড়িতে তৈরি করা যেতে পারে, তাও খুব বেশি পরিশ্রম ছাড়াই।
 

Try healthy and testy Chicken Noodle Soup at home BDD
Author
Kolkata, First Published Dec 5, 2021, 5:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আপনি যদি টেস্টি চিকেন স্যুপের ভক্ত হন তবে এই সহজ স্যুপের রেসিপিটি আপনাকে এর লোভনীয় স্বাদের প্রেমে পড়তে বাধ্য করবে। এই প্যান-এশীয় স্টাইলের নুডল স্যুপটি খুব সহজে তৈরি করা যায়। কিছু উপাদান দিয়ে বাড়িতে তৈরি করা যেতে পারে, তাও খুব বেশি পরিশ্রম ছাড়াই।
চিকেন নুডল স্যুপ শুধুমাত্র স্বাদের জন্য একটি ট্রিট নয় তবে শীতকালে এবং ফ্লুর মতো মৌসুমী অসুস্থতার সময়ও দুর্দান্ত কাজ করতে পারে এই স্যুপ। চিকেন কিমা এবং অন্যান্য অনেক উপাদান রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে। এই স্যুপের রেসিপি- কিটি পার্টি, বুফে এবং এমনকি সঙ্গীর সঙ্গে রোম্যান্টিক ডিনারেও বা আপনার অতিথিদের জন্য ডিনারে পরিবেশন করা যেতে পারে এই স্যুপ।
এটি একটি সহজ স্যুপ রেসিপি যা আপনি ভাত, নুডুলস, মুরগির ব্রেস্ট পিস, পেঁয়াজ, ব্ল্যাক পেপার এবং লবণ দিয়ে প্রস্তুত করতে পারেন। সুস্বাদু হওয়ার পাশাপাশি, এটি আপনার স্বাস্থ্যের জন্যও ভাল এবং আপনি এটিকে স্বাস্থ্যকর করতে এতে শাকসবজিও যোগ করতে পারেন। তাই, এখানে একটি সহজ রেসিপি দেওয়া হল সহজ ধাপগুলির মাধ্যমে তৈরি করে ফেলুন এই রেসিপি-
চিকেন নুডল স্যুপ বানাতে লাগবে-
২ কাপ টাকটা নুডলস
৩ টে ছোট পেঁয়াজ
লবণ প্রয়োজন মতো
১ লিটার জল
১ ছোট গাজর
২০০ গ্রাম বোনলেস চিকেন
১ কাপ চাল
প্রয়োজন মতো ব্ল্যাক পেপার
8 টি পার্সলে পাতা

যে ভাবে বানাবেন চিকেন নুডল স্যুপ-
প্রথমে মুরগির টুকরোগুলো হালকা গরম জলেতে পরিষ্কার করে অতিরিক্ত জলে ঝরিয়ে নিন, তারপর আলাদা করে রাখুন। এবার একটি স্যুপ পাত্র নিন, মাঝারি আঁচে রাখুন এবং পাত্রে ১ লিটার জল সহ মুরগির টুকরোগুলি রাখুন। ভালভাবে নাড়ুন
স্যুপের পাত্রে কাটা পেঁয়াজ, গাজর যোগ করুন এবং ৩০ মিনিটের জন্য সিদ্ধ করুন। তারপর প্যানে নুডুলস, চাল, লবণ, লঙ্কা যোগ করুন এবং মশলা দ্রবীভূত হওয়া পর্যন্ত ভালভাবে মেশান। একটি ঢাকনা দিয়ে পাত্রটি ঢেকে আরও ৩০ মিনিট রান্না করুন। কিছু পার্সলে দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।
এই খাবারটি একটি স্যুপ পাত্রে তৈরি করা হয়। তবে যদি আপনার কাছে স্যুপের পাত্র না থাকে তবে আপনি অন্য যে কোনও ডিপ প্যানে এই খাবারটি তৈরি করতে পারেন। এই স্টেপগুলি অনুসরন করে, আপনি আপনার বাড়িতে এই দুর্দান্ত চিকেন নুডলস স্যুপ তৈরি করতে পারেন এবং আপনার প্রিয়জনকে খুশি করতে পারেন। 

আরও পড়ুন- রান্নাঘরে দামি পাত্র ব্যবাহর করেন, সস্তার এই পাত্রের গুণাগুন জানলে মত বদলাতে বাধ্য

আরও পড়ুন- শীতের সন্ধ্যায় স্ন্যাক্সের চাহিদা মেটাতে ফ্রাই করে দেখুন পনির ব্রেড পাকোড়া, রইল সহজ রেসিপি

আরও পড়ুন- অনেক হয়েছে পালং পনির, শীতের সকালে ট্রাই করে দেখুন পালং পনির পরোটা

আরও পড়ুন- শীতে তৈরি করুন এই আচার, যা স্বাস্থ্যরক্ষার পাশাপাশি বাড়াবে রুচিও

Follow Us:
Download App:
  • android
  • ios