অবসর নিতে আর বেশি দেরি নেই বার্সেলোনা ও আর্জেন্তিনা তারকার লিও মেসির। এমনটাই বলছেন বার্সেলোনার কোচ এরনাস্তো ভালভারদে। শনিবার বার্সেলোনা নামতে চলেছে লা লিগার ম্যাচে। লিও মেসি ব্যালেন ডি’অর পাওয়ার পর শনিবারই প্রথম মাঠে নমতে চলেছেন। প্রিম্যাচ প্রেস কনফারেন্সে ভালভারদেক প্রশ্ন করা হয়েছিল মেসি নিয়ে। সেখানেই এমনটাই বলেছেন কাতালন কোচ। তবে একটা বিষয় পরিস্কার করে দিয়েছেন তিনি। আগামী তিনটি ম্যাচ খেলে মেসি অবসর নেবে না। ষষ্ঠবার ব্যালেন ডি’অর পাওয়ার পর মেসি নিজেও বলেছিলেন অবসরের সময় এগিয়ে আসছে। 

আরও পড়ুন - ঘাতক উইকেটে আহত একাধিক ব্যাটসম্যান, খেলা বন্ধ মেলবোর্নে

বার্সেলোনা কোচের কথায়, ‘অবসরের ভাবনা আসাটা স্বাভাবিক। লিও’র বয়স এখন ৩২ বছর। তবে আমার মনে হয় না ও এখনই অবসর নিয়ে ভাবছে।  তবে এই পর্যায়ে এসে অবসরের ভাবনা প্রত্যেকের মধ্যেই চলে আসে। তেব তার মানে এই নয় ঐআমার সবাই অবসরের প্রশ্ন নিয়ে ওর ওপর ঝঁপিয়ে পরব। মেসি নিজেই বলেছে অবসর এগিয়ে আসছে, কিন্তু আগামী তিন দিনের মধ্যে ও অসবর নিচ্ছে না।’ বার্সেলোনা কোচের মতে একজন ফুটবলার ৩০ বছর বয়স পার করলেই অবসরের ভাবনা ভাবতে শুরু করে। এটাই স্বাভাবিক। তাই মেসিও ভাবছে। তাই বলা যেতে পারে মেসির অবসর খুব দুরে নেই। 

আরও পড়ুন - বিরাটের ব্যাটিং দেখে উচ্ছ্বসিত অমিতাভ বচ্চন, আপনিই অনুপ্রেরণা বললেন বিরাট

বার্সেলোনার জার্সি গায়ে কেরিয়ার শুরু করেছিলেন মেসি। এখনও ক্লাব বদল করেননি তিনি। অনেকেই বলের বার্সেলোনার জার্সিতেই অবসর নেবেন তিনি। তবে মাঝে মাঝেই শোনা যায় মেসির বার্সেলোনা ছাড়ার কথা। কিন্তু এখনও সেই জল্পনা সত্যি হয়নি। এখন শুরু হয়েছে মেসির অবসর জল্পনা। জাতীয় দলের জার্সিতে অবসর নিয়েছিলেন মেসি। তবে সেটা টানা ব্যর্থতার জন্য। তবে আবার ফিরে এসেছেন। ২০২২ বিশ্বকাপ পর্যন্ত তাঁকে পাওয়া যেবে এমনটাই আশা সবার। মেসিও হয়তো শেষ চেষ্টা করে দেখতে চান দেশের জার্সিতে একটা বড় ট্রফি জেতার। কিন্তু কাতারেও যদি সফল হতে না পরেন, তাহলে অবসরের প্রশ্ন আবার উঠবে। আর সেবর হয়তো শুধু দেশ নয়, ক্লাব জার্সিতেও খেলা শেষ করবেন ফুটবল যুবরাজ। 

আরও পড়ুন - পারফরম্যান্সই শেষ কথা বলবে, রবি শাস্ত্রী নিয়ে মন্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের