Asianet News BanglaAsianet News Bangla

বৃহস্পতিবার কলকাতা লিগের বড় দিন, দুটি ম্যাচ ঠিক করে দিতে পারে লিগের অঙ্ক

  • বৃহস্পতিবার কলকাতা লিগে গুরুত্বপূর্ণ দিন
  • যুবভারতীতে লড়াই মোহনবাগান মহমেডানের
  • বারাসাতে মুখোমুখি পিয়ারলেস ও ভাবানীপুর
  • বুধবার বিএসএসের কাছে হার জর্জ টেলিগ্রাফের
Big day in Kolkata league as  Mohun Bagan to face Mohammedan and Peerless is going to face Bhawanipur
Author
Kolkata, First Published Sep 18, 2019, 8:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবারের কলকাতা লিগ জমজমাট। প্রথম পাঁচে থাকা সবকটি দলের কাছেই সুযোগ রয়েছে লিগ খেতাব জেতার। বৃহস্পতিবার দিনটা কলকাতা লিগের জন্য গুরুত্বপূর্ণ। কারণ প্রথম পাঁচে থাকা চারটি দল মাঠে নামছে বৃহস্পতিবার। সল্টলেক স্টেডিয়ামে যেখানে মরসুমের প্রথম মিনি ডার্বিতে মুখোমুখি মোহনবাগান ও মহমেডান। অন্যদিকে বারাসাতে মুখোমুখি লিগের শীর্ষে থাকা দুই দল, পিয়ারলেস ও ভবানীপুর। বৃহস্পতিবার জয় মানেই লিগ খেতাবের আরও কাছে পৌছে যাওয়া। মোহনবাগান মহমেডান ম্যাচ নিয়ে উন্মাদনা বেশি থাকলেও অনেক বেশি গুরুত্বপূর্ণ পিয়ারলেস ও ভাবানীপুরের লড়াই। যে দলই জিতবে তারা পৌছে যাবে লিগ খেতাবের খুব কাছে। 

আরও পড়ুন -মেসির থেকে একটা হলেও বেশি ব্যালেন ডি’অর চাই, বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

লিগ টেবিলে একে থাকা পিয়ারলেস ও দুয়ে থাকা ভবানীপুরের পয়েন্ট সমান। দুজনেই আছে ১৪ পয়েন্টে। গোল পার্থক্যে এখন দুই দলের অবস্থানের ফারাক। ভবানীপুর কোচ শঙ্করলালের কাছে সুযোগ রেয়েছে গতবারের পর এবারও লিগ খেতাব জয়ের। সেটা করতে পারলে ময়দানে কোচ হিসেবে নিজের জায়গা আরও পাকা করতে পারেবন তিনি। আগের ম্যাচেই আলেহান্দ্রোর ইস্টবেঙ্গলকে হারিয়ে চনমনে মেজাজে রয়েছেন কামোরা। বারাসেত দুই দলের লড়াইয়ের পাশাপাশি দুই বন্ধুর লড়াইও বটে। পিয়ারলেসের ক্রোমা ও ভাবানীপুরের কামো। ক্রোমা লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দিকে। তাঁকে চ্যালেঞ্জ জানাবেন কামো। এই দুই স্ট্রাইকারের আটকানোর ছক তৈরি করতে হবে শঙ্করলাল ও জহর দাসের। বারাসাতের ম্যাচ ড্র হলে অনেকটা সুবিধে পেয়ে যাবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন - টোকিও অলিম্পিকের টিকিট পাকা ভিনেশ ফোগাটের, অভিনন্দন দিদি ববিতার

এদিকে বৃহস্পতিবারের মিনি ডার্বিতে মোহনবাগানের বিদেশিদের নিয়েই চিন্তা মহমেডান শিবিরে। তিন প্রধানের মধ্যে লিগ জয়ের রাস্তাটা একটু বেশিই কঠিন, তাই কোনও ভাবেই সবুজ মেরুনের বিরুদ্ধে হারা চলবে না দীপেন্দু বিশ্বাসের দলের। হার মানেই লিগের স্বপ্ন কার্যত শেষ হয়ে যাবে। দলের টিডি দীপেন্দু নিজের কেরিয়ারে এমন অনেক ম্যাচ খেলেছেন। ফুটবলারদের তিনি একটাই জিনিস বোঝাচ্ছেন, এই ম্যাচটা কেরিয়ার বদলে দিতে পারে। পাশাপাশি কিভুর দলের বিদেশিদের বাড়তি গুরুত্ব দিচ্ছেন দীপেন্দু। অন্যদিকে মোহনবাগান কোচ কোথাও যেন একটু হলেও চিন্তুত দলের ধাবাহিকতার অভাব নিয়ে। এরিয়ানের বিরুদ্ধেও জয়টা এসেছে কষ্ট করে। প্রতিপক্ষ সবুজ মেরুনের বিদেশিদের বাড়তি গুরুত্ব দিলেও বাগান কোচ ট্রাম্প কার্ড মনে করছেন শুভ ঘোষের মত তরুণদের। মোহনবাগানও দাঁড়িয়ে আছে ১৪ পয়েন্টে। তাই তিন পয়েন্ট ছাড়া কিছুই ভাবছেন না কিভু ভিকুনা। এদিকে বুধবারের ম্যাচে বিএসএসের কাছে হেরে লিগের দৌড়ে অনেকটাই পিছিয়ে পরল রঞ্জন ভট্টাচার্যের জর্জ টেলিগ্রাফ। 

আরও পড়ুন - ড্র বার্সা-র, হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু লিভারপুল, চেলসির
 

Follow Us:
Download App:
  • android
  • ios