Asianet News Bangla

শুরু হতে চলেছে আইএসএল ৬, এক নজরে এফসি গোয়া

  • আইএসএল ৬য়ের আগে প্রস্তুতি তুঙ্গে গোয়া শিবিরে
  • সব বাধা কাটিয়ে এবার চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য এফসি গোয়ার
  • গোয়ার ভরসা এবার মন্দর, মনভিররা সঙ্গে কোচ লোবেরা
  • জয়ের জন্য ঝাঁপানোই লক্ষ্য দুবারের রানার আপ দলের
     
ISL Season preview of fc goa club of virat kohli
Author
Kolkata, First Published Oct 18, 2019, 5:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতে ফুটবলের অন্যতম সেরা টুর্নামেন্ট হল ভারতীয় সুপার লিগ। এই প্রতিযোগিতা নিয়ে প্রতিবছরই থাকে উন্মাদনা। এবার সেই টুর্নামেন্টে ফের একবার নামার জন্য তৈরি হচ্ছে গত বারের রানার আপ দল এফসি গোয়া। প্রতিবছর এই দল ভালো খেললেও ফাইনাল ও সেমিফাইনালে গিয়ে বেগ পেতে হয় এই দলের। দুবারে রানার আপের পাশাপাশি দুইবার সেমিফাইনালেও খেলেছে গোয়া। তবে এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন হওয়া হয়নি গোয়ার এই দলের। আর সেই চ্যাম্পিয়নশিপের খরা কাটিয়ে এবছর খেতাব জয়কে লক্ষ্য করেই নামছে গত বারের চ্যাম্পিয়নরা। এবছর ২৩ অক্টোবর চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে মাঠে নামতে চলেছে এফসি গোয়া।

আরও পড়ুন, শুরু হচ্ছে আইএসএল ৬, এক নজরে কেরল ব্লাস্টার্স দল

 

ইতিমধ্যেই ৫ মরশুমে চার বারই শেষ চারের গণ্ডি পেরিয়ে গিয়েছে এফসি গোয়া দল। তবে এবার আর থেমে থাকতে চাইছে না বিরাট কোহলির ফ্রাঞ্চাইজি। এবছর বিদেশিদের পাশাপাশি এবছর ভারতীয় ফুটবলারদের ওপরও ভরসা রেখেছে এই দল। দেশিয় ফুটবলারদের মধ্যে এবছর এফসি গোয়া দলে রয়েছেন ভারতীয় দলের মনভির সিং, লালমপুইয়া, ব্রেন্ডন সহ মন্দর রাও দেশাইয়ের মতন ফুটবলাররা। এবছর দেশিয়দের মধ্যে অন্যতম সেরা দল গড়েছে গোয়ার এই ফুটবল ফ্রাঞ্চাইজি। একই সঙ্গে বিদেশিদের মধ্য়ে রয়েছেন ফেরান কোরোনিমাস, হুগো বউমাস, এডু বেইডিয়ারা। তবে এবছর রক্ষণ ভাগের পাশাপাশি আক্রমণ ভাগকে ফের একবার ভরসা দিতে চলেছে ফেরান কোরোনিমাস। গত কয়েক বছরের মতন এবছরও ফেভারিট হয়েই মাঠে নামছে এই দল।

আরও পড়ুন, শুরু হচ্ছে আইএসএল ৬, এক নজরে নর্থইস্ট ইউনাইটেড দল

 

প্রথম বছর ২০১৪ সালে সেমিফাইনালে পৌঁছতে দেখা গিয়েছিল গোয়ার এই দলকে। তারপরের বছর ফাইনালে উঠলেও জয় পায়নি এই দল। রানার আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁদের। তারপর ফের ২০১৭ সালে শেষ চারের লড়াইয়ে শেষ হয়ে তাঁদের লড়াই। একই সঙ্গে শেষ বছর চ্যাম্পিয়ন হওয়ার মুখ থেকে ফিরে আসে তাঁরা। তবে এবছর নিজেদের ঘরের মাঠে ফের একবার ঝড় তুলতে তৈরি হচ্ছে গোয়ার এই ফুটবল দল। একই সঙ্গে ফুটবলারদের পাশাপাশি দলকে ভরা দিচ্ছে কোচ সার্জিও লোবেরা। ব্রেন্ডন, কোরোমিনাস, মন্দর রাও দেশাইদের হাত ধরে এবার গোয়ার এই ক্লাব সব বাধা কাটিয়ে খেতাব জিততে পারে কি না সেটাই এখন দেখার। ২৩ অক্টোবর চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে এবছর আইএসএল মরশুম শুরু করবে গোয়া।

আরও পড়ুন, নিরাপত্তার কারণে পিছিয়ে গেল এল ক্লাসিকো, অসন্তুষ্ট বার্সেলোনা কোচ ভালভার্দে

Follow Us:
Download App:
  • android
  • ios