Asianet News BanglaAsianet News Bangla

লা লিগায় জয় রিয়াল মাদ্রিদের, প্রিমিয়ার লিগে আবার হার চেলসির

  • লা লিগায় এসপ্যানিওল হারিয়ে জয় তুলে নিল রিয়াল মাদ্রিদ
  • শনিবার মাঝরাতে মালোর্কর বিরুদ্ধে নামছে বার্সেলোনা
  • ইংলিশ প্রিমিয়ার লিগে এভার্টনের কাছে হার চেলসির
  • শনিবার রাতে ম্যাঞ্চেস্টার ডার্বিতে মুখোমুখি ইউনাইটেড ও সিটি
Real Madrid wins against Espanyol in La Liga
Author
Kolkata, First Published Dec 7, 2019, 8:41 PM IST

শনিবার লা লিগার একনম্বর স্থানে উঠে এল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে এসপ্যানিওলের বিরুদ্ধে মাঠে নেমেছিল তারা। দাপট নিয়ে খেলে ২-০ গোলে ম্যাচ জিতে নিল রিয়াল মাদ্রিদ। দুই অর্ধে রিয়ালের হয়ে দুটি গোল করলেন ভারান ও বেঞ্জেমা। ৩৭ মিনিটে ভারানের গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর ৭৯ মিনিটে রিয়ালের জয় নিশ্চিত করে দেন ফরাসী স্ট্রাইকার বেঞ্জেমা। এই নিয়ে ঘরের মাঠে টানা সাতটি ম্যাচে ছটি গোল করলেন তিনি। এই জয়ের ফলে লা লিগার এক নম্বরে উঠে এল রিয়াল মাদ্রিদ। তবে কতক্ষণ তারা এই জায়গা ধরে রাখতে পারবে সেটা নির্ভর করছে শনিবার মাঝরাতে বার্সেলোনা ও মালোর্কা ম্যাচের ওপর। মেসিরা জিতলে আবার এক নম্বরে উঠে আসবে তারা। কারণ তাহলে দুই দলই ১৫ ম্যাচে ৩৪ পয়েন্টে দাঁড়াবে। গোলা পার্থক্যে মাত্র এক গোল এগিয়ে আছে রিয়াল। বার্সেলোনা জিতলে সেই পার্থক্যও আর থাকবে না।

 

 

আরও পড়ুন - ভোররাতে পৌছে দুপুরে ম্যাচ, ড্র ইস্টবেঙ্গলের, রবিবার পরীক্ষায় মোহনবাগান

লা লিগায় রিয়াল মাদ্রিদ দাপুটে জয় পেলেও ইংলিশ প্রিমিয়ার লিগে আবার হারের মুখ দেখল চেলসি। এভার্টনের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-৩ গোলে হার চেলসির। এই নিয়ে শেষ পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতে হারের মুখ দেখল ব্লুজরা। কোচ ল্যাম্পার্ডের সময়টা একেবারেই ভালও যাচ্ছে না। খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যেই পিছিয়ে পরে তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল খায় তারা। ০-২ গোলে পিছিয়ে একটি গোল শোধ করে খেলায় ফিরে আসার মরিয়া চেষ্টা করে ল্যাম্পার্ডের দল। কিন্তু ৮৪ মিনিটে লুইনের গোলে সব আশা শেষ হয়ে যায় ব্লুজদের। শনিবার হারের পর ১৬ ম্যাচে ২৯ পয়েন্টে দাঁড়িয়ে চেলসি। 

 

 

আরও পড়ুন - দশ বছর পর টেস্ট দলে ডাক, পাক ক্রিকেটে নতুন নজির

দিকে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ডার্বি। ভারতীয় সময় রাত ১১টায় মাঠে নামবে ম্যাঞ্চেস্টার সিটি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লিগ তালিকায় ইউনাইটেডের থেকে অনেকটাই এগিয়ে আছে সিটি। কিন্তু এই ম্যাচকে পয়েন্ট তালিকা দিয়ে বিচার করা যায় না। এই লড়াইটা সম্মানের। খেলা হবে সিটির ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে। ম্যানসিটির কোচ পেপ গুয়ার্দিওলা বলেছেন ম্যাঞ্চেস্টার কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলে। তাদের প্রতিআক্রম থামাতে মরিয়া তিনি। অন্যদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ বড় ম্যাচের বৈতরণী পার হওয়ার জন্য ভরসা রাখছেন ফরাসী তারকা পল পোগবার ওপর। ইত্তিহাদে পা রাখার আগেই তিনি নিজের অবস্থান পরিস্কার করে দিয়েছেন। সম্মানের লড়াইতে বাঁচার জন্য মাঠে নামবে না তাঁর দল। বরং লড়াই হবে তিন পয়েন্টের। 

আরও পড়ুন - মেসির অবসর নিতে আর বেশি দেরি নেই, বলছেন বার্সেলোনা কোচ

Follow Us:
Download App:
  • android
  • ios