একের পর এক অসাধারণ ম্যাচ ভক্তদের উপহার দিয়ে চলেছে ইপিএল। আর সেই অসাধারণ ম্যাচ গুলির দৌলতেই এখনও ইপিএলকে নিয়ে দর্শকদের উৎসাহে কোনও ভাটা পড়েনি। দু সপ্তাহ আগেই ইপিএলের খেতাবি দৌড়ের অঙ্ক সবার বোঝা হয়ে গিয়েছে। দীর্ঘ ৩০ বছর পর ইপিএল বিজয়ী হয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগ জমানায় প্রথমবার ট্রফি পেয়েছে তারা। কিন্তু সেই ফলাফল এত আগে জেনে যাওয়াও ইপিএল নিয়ে উৎসাহ কমাতে পারছে না কারোর। হয়তো এইজন্যই ইপিএল কে বিশ্বের শ্রেষ্ঠ ফুটবল লিগ বলা হয়ে থাকে। 

আরও পড়ুনঃনিউজিল্যান্ডের মাটিতে আইপিএলের আয়োজন নিয়ে কী জানাল কিউই বোর্ড

লিভারপুলের খেতাব জয় নিশ্চিত হওয়ার পরের ম্যাচটিতেই তারা খেলতে নেমেছিল দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে। ম্যাচে নামার সময় লিগ শেষের এত আগে খেতাব জয় নিশ্চিত করার জন্য লিভারপুলকে গার্ড অফ অনার দেয় সিটি। কিন্তু ম্যাচে লিভারপুলকে তছনছ করে ৪-০ গোলে জয় পায় সিটি। আবার সেই ম্যান সিটি-ই তাদের পরের ম্যাচে লিগ টেবিলের ১২ নম্বর থাকা সাউদাম্পটনের কাছে হেরে যায়। এটাই বিশেষত্ব ইপিএলের। কোনও দলের বিরুদ্ধেই অন্য কোনও দলের নিশ্চিন্তে খেলতে নামার উপায় নেই এই লিগে। 

আরও পড়ুনঃবান্ধবীর জন্মদিনে বিশ্বকে উপহার,প্রথমবার মেয়ের ছবি প্রকাশ্যে আনলেন উসেইন বোল্ট

আরও পড়ুনঃবর্তমানে বিশ্বের সব থেকে 'সেক্সিয়েস্ট অ্যাথলিট', জানুন আলিশা স্মিডের কাহিনি

এই মুহুর্তে লিগ টেবিলের ৩, ৪ এবং ৫ নম্বর জায়গা নিয়ে লড়াই চলছে ইপিএলে। সেই লড়াইয়ে সামিল চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, লেস্টার সিটি, উলভস, আর্সেনালের মতো দলগুলি। এদের মধ্যে কারা চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগে যোগ্যতা অর্জন করবে সেটাই এই মুহুর্তে ইপিএলের ইউএসপি।