আনুষ্ঠানিক ভাবে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল পিছিয়ে দিল উয়েফা। পুরো ইউরোপীয় ফুটবল মহল আপাতত স্থগিত। এখনো চারটি 'শেষ ১৬' পর্বের ম্যাচ বাকি ছিল চ্যাম্পিয়ন্স লিগে। মার্চ মাসের ১৭ এবং ১৮ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেই বাকি চারটি ম্যাচের।  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি হওয়ার কথা ছিল মে মাসের ৩০ তারিখে। কিন্তু করোনা সংক্রমণ রোধ করতে সেই চারটি ম্যাচের সাথে সাথে পুরো প্রতিযোগিতাই এখন অনির্দিষ্টকালের জন্য স্থগিত। ইউয়েফার তরফ থেকে প্রতিযোগিতাটি পুনরায় শুরু করার জন্য নতুন কোনও দিনক্ষণ এখনও অবধি ঘোষণা করা হয়নি। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাস মোকাবিলায় ২৫ মিলিয়ন টাকা দেওয়ার সিদ্ধান্ত ক্রিকেট বোর্ডের

তাদের নিজস্ব একটি বয়ানে ইউয়েফা জানিয়েছে এখনও অবধি প্রতিযোগিতাটি আয়োজনের জন্য নতুন কোনও দিনক্ষণ ঠিক করা হয়নি। নিয়মিত ফরম্যাটে খেলে প্রতিযোগিতাগুলি শেষ করা যাবে কিনা নাকি প্রতিযোগিতা গুলি দ্রুত কোনভাবে শেষ করা হবে সেই নিয়েও সন্দেহ দেখা যাচ্ছে এখন। আপাতত এই পরিস্থিতির উন্নতির কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। নয়তো শেষ সপ্তাহের আগেও জুন মাসের ৩০ তারিখের মধ্যে মরশুম শেষ করার কথা ভাবছিল তারা। 

আরও পড়ুনঃনিজের মেয়েকে হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজনীয়তা বললেন ওয়ার্নার, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃকরোনা ভাইরাসে আক্রান্ত অলিম্পিকে সোনা জয়ী সাঁতারু ক্যামেরন ফান ডেন বার্গ


এদিকে ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পিছিয়ে দেওয়া হয়েছে ১ বছরের জন্য। ফলে এই নতুন সময়বিধি অনুসারে ঘরোয়া লিগ এবং কাপগুলি শেষ করার জন্য এখনও প্রচুর সময় রয়েছে ইউয়েফার কাছে। তাই এখনই ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলি নিয়েও চটজলদি কোনও সিদ্ধান্ত নিতে নারাজ ইউয়েফাও। চ্যাম্পিয়ন্স লিগের সাথে সাথে ইউরোপা লিগ এবং মহিলা চ্যাম্পিয়ন্স লিগ নিয়েও কোনোরকম সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও।