চুলের ভলিউম হারিয়ে যাচ্ছে, এসব পদ্ধতিতে চুল আবার ঘন হবে

| Oct 01 2022, 04:02 PM IST

চুলের ভলিউম হারিয়ে যাচ্ছে, এসব পদ্ধতিতে চুল আবার ঘন হবে

সংক্ষিপ্ত

চুল আপনার সৌন্দর্য বাড়ায়। যতই ভালো পোশাক পরুন না কেন, কিন্তু চুল ভালো না হলে চেহারায় অনেক প্রভাব পড়ে। 
 

চুল পড়া এতটাই সাধারণ হয়ে উঠেছে যে সবাই এই সমস্যায় ভুগছে। আজকের ডায়েটের কারণে চুল থেকে ভলিউম চলে যাচ্ছে এবং চুল পাতলা হওয়ার সমস্যাও ঘটতে শুরু করেছে। চুল আপনার সৌন্দর্য বাড়ায়। যতই ভালো পোশাক পরুন না কেন, কিন্তু চুল ভালো না হলে চেহারায় অনেক প্রভাব পড়ে। 
অনেক সময় লোকেদের পরে ভাল দেখায় না, কারণ তারা খুব পাতলা হয়ে গেছে এবং তাদের আয়তনের অভাব রয়েছে। আপনিও যদি আপনার চুলের হারানো ভলিউম ফিরে পেতে চান, তাহলে আজ আমরা আপনাদের সঙ্গে এমন কিছু টিপস শেয়ার করতে যাচ্ছি, যা মেনে চললে আপনার চুল আবার ঘন হয়ে উঠবে। 

সপ্তাহে তিন থেকে চারবার চুল ধুতে হবে,
আপনাকে বলি নোংরা চুলের কারণে চুল সবচেয়ে বেশি ভেঙে যায়। আপনি নিশ্চয়ই অনেকবার লক্ষ্য করেছেন যে তিন থেকে চার দিন চুল না ধোয়ার পর চুল তৈলাক্ত হয়ে যায়, যার কারণে চুলে বেশি ধুলো-ময়লা লেগে থাকে এবং চুল আরও ভেঙে পড়তে শুরু করে। তাই সপ্তাহে তিন থেকে চারবার চুল ধুয়ে ফেলুন।

Subscribe to get breaking news alerts

চুল ম্যাসাজ করুন
চুলে ভলিউম থাকে তখনই যখন তাদের শিকড় শক্ত হয়। চুলের গোড়া মজবুত করতে হালকা হাতে চুল ম্যাসাজ করতে হবে। 
এই জন্য, আপনি আপনার জন্য উপযুক্ত যে কোনও তেল ব্যবহার করতে পারেন যেমন নারকেল তেল, জলপাই তেল, বাদাম তেল এবং ক্যাস্টর অয়েল। এতে করে আপনার চুলের গোড়া মজবুত হবে এবং চুলে ভলিউম আসবে।

আরও পড়ুন- চুল অতিরিক্ত পাতলা, এভাবে যত্ন নিন নাহলে টাক হতে বেশি সময় লাগবে না

আরও পড়ুন- উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি

আরও পড়ুন- পুজোয় আপনার সুবাসে মেতে উঠুক চারপাশ, ফ্ল্যাট ৫০ শতাংশ ছাড়ে মিলছে এই ব্র্যান্ডেড

এই ভুলগুলি কখনই করবেন না, এটি
অনেকের অভ্যাস যে তারা কেবল ভেজা চুলে চিরুনি করে। এটা আপনার একেবারেই করা উচিত নয় কারণ ভেজা চুল দুর্বল, তাই বেশি ভেঙে যায়। 
এ ছাড়া সবসময় হালকা হাতে চুল আঁচড়ান। চুলকে জটলা করার জন্য হেয়ার সিরামও ব্যবহার করতে পারেন। এতে চুল কম জমে যায় এবং দ্রুত স্থির হয়।