চিকিৎসরা সব সময়েই পরামর্শ দিয়ে থাকেন, টেনশন কমানোর জন্য। তবে খুব সহজেই এই মানসিক চাপ বা টেনশন থেকে ছুটি পাওয়া সহজ নয়। দৈনন্দিন কর্মব্যস্ত জীবনে প্রত্যেকের জীবনেই বেড়ে চলেছে মানসিক চাপ। অফিসের কাজের চাপ হোক বা সাংসারিক ঝুটঝামেলা, ব্যক্তিগত জীবনে টেনশনের রয়েছে হাজারো একটা কারণ। আর এই মানসিক চাপের ফলে বৃদ্ধি পাচ্ছে নানান শারীরিক সমস্যা। 

আরও পড়ুন- সন্তানকে প্লে-স্কুলে পাঠানোর আগে, এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন

আরও পড়ুন- নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে সেজে উঠল আমুল গার্লও, 'মাস্কা' দিল মার্কিন প্রেসিডেন্ট-কে

 উচ্চ রক্তচাপের সমস্যা, স্নায়ুর সমস্যা, হজমের সমস্যা-সহ ইনসোমনিয়া সমস্যাও বৃদ্ধি পাচ্ছে প্রতি নিয়ত। তাই টেনশন দূর করার পরামর্শ প্রায়ই দিয়ে থাকেন চিকিৎসকরা। মানসিক চাপ, অনিদ্রা, উচ্চ রক্তচাপের মতো সমস্যা নিয়ন্ত্রণে আনতে কাজে লাগান এক টুকরো বরফ। বিশেষজ্ঞদের মতে, এই এক টুকরো বরফই নানান জটিল শারীরিক সমস্যা থেকে মুক্তি দিতে পারে। তবে তার প্রয়োগ করতে হবে সঠিকভাবে। মানব শরীরের একটি বিশেষ পয়েন্টে এক টুকরো বরফ কিছু ক্ষণ ধরে রাখতে পারলে দূর হবে নানান সমস্যা।

আরও পড়ুন- প্রিমিয়ার ডিজিটাল সমাজ হওয়ার পথে ভারত, মুকেশ আম্বানি

আমাদের ঘাড়ের পেছনে বিশেষ একটি প্রেসার পয়েন্টে বরফের টুকরো রাখলেই মুক্তি পাবেন নানা রোগ থেকে। ঘাড়ের সেই অংশটি কে বলা হয় ফেং ফু। এই অংশে টানা ২০ মিনিট ধরে সকালে ব্রেকফাস্টের আগে এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে প্রয়োগ করুন। তবে শুরুতেই এতক্ষণ বরফটি টানা ব্যবহার করতে পারবেন না। শুরুর দিকে সমস্যা হলেও চেষ্টা করুন।  এই পদ্ধতিতে হজম সংক্রান্ত সমস্যা, অনিদ্রা, মানসিক চাপ, ঠাণ্ডা লাগা বা সর্দি-কাশির সমস্যা, মাথাব্যথা, দাঁতে ব্যথা-সহ নানা দীর্ঘমেয়াদী ব্যথা, শ্বাস-প্রশ্বাসের সমস্যা এবং কার্ডিওভ্যস্কুলার সমস্যা, থাইরয়েড সমস্যার সমাধানেও অত্যন্ত কার্যকরী। নিয়মিত এই পদ্ধতি পালনে শারীরিক সমস্যার পাশাপাশি মানসিক চাপও কাটিয়ে উঠতে পারবেন।