ফের ধাক্কা কংগ্রেসের অন্দরে। কংগ্রেস দল থেকে ইস্তফা দিলেন অভিনেত্রী তথা কংগ্রেস নেত্রী উর্মিলা মাতন্ডকর। এবারের সপ্তোদশ লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেস দলে যোগদান করেছিলেন বলিউডের অন্যতম অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। পাঁচ মাসের মাথায় দল থেকে ইস্তফা দিলেন উর্মিলা মাতন্ডকর। 

কংগ্রেসে যোগ দেওয়ার সময়ে তাঁকে সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন কংগ্রেসের তৎকালীন সভাপতি রাহুল গান্ধী এবং রণদীপ সুরযেওয়ালা। সপ্তোদশ লোকসভা নির্বাচনে তাঁকে উত্তর মুম্বইয়ের প্রার্থী হিসাবেও নির্বাচিত করা হয়। যদিও নির্বাচনে হার হয় তাঁর। কিন্তু তা সত্ত্বেও অভিনয় ছেড়ে পুরদস্তুর রাজনীতিতেই মনোনিবেশ করেছিলেন তিনি। কিন্তু কী এমন ঘটল যে দল ছাড়তে হল তাঁকে। 

উর্মিলা মাতন্ডকর এই প্রসঙ্গে সাফ জানিয়ে দেন, দলীয় অন্তর্দ্বন্দ্বে থাকতে রাজি নন তিনি। কংগ্রেসের মুম্বই শাখায় দলাদলির কারণেই দল থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এদিন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধীকে চিঠি দিয়ে নিজের পদত্যাগের সিদ্ধান্তের কথা জানান তিনি। 

ছাত্রীকে ধর্ষণের অভিযোগ বিজেপির প্রাক্তন সাংসদের বিরুদ্ধে,তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

ফের ভোলবদল ট্রাম্পের, কাশ্মীর ইস্যুতে মধ্যস্থতা করতে চাইলেন মার্কিন প্রেসিডেন্ট

মানুষকে ভয় দেখিয়ে সন্ত্রাসবাদী পোস্টার প্রকাশ, উপত্যকায় পুলিশের জালে ৮ লস্কর জঙ্গি

কাশ্মীর নিয়ে অশান্তির জের, জঙ্গি হামলা হতে পারে দক্ষিণ ভারতেও, প্রস্তুত সেনাবাহিনী

এদিন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে উর্মিলা বলেন, তাঁর রাজনৈতিক এবং সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকে তিনি একটি বিষয় উপলব্ধি করেছেন যে, মুম্বই কংগ্রেসের তরফে কোনও কোনও বৃহত্তর লক্ষ্য পূরণের চেষ্টা না করে তাঁকে দলাদলির কাজে ব্যবহার করা হবে এটা তিনি কখনওই মেনে নিতে পারবেন না।