ঘটনাটি খুবই অস্বাভাবিক আবার একইসঙ্গে মানবিকও। বিয়ে করতে কনের বাড়ি যাওয়ার পথে থমকে গেলেন বর। বিয়ের শোভাযাত্রা বন্ধ করে কিছু সময়ের জন্যে হলেও বসে গেলেন অনশনে কর্মসূচিতে অংশ নিতে। রবিবার রাতে উত্তরপ্রদেশের মাহোবা জেলায় এই ঘটনা ঘটে।

আরও পড়ুন - শ্বশুর তাকিয়ে উপরে, ঝাঁপ দিয়েছেন হবু জামাই, ভাইরাল হল বিয়ের ভিডিও

জানা গিয়েছে মাহোবা জেলায় চিকিৎসা পরিষেবার অত্যন্ত বেহাল অবস্থা। দীর্ঘদিন ধরেই জেলায় একটি ভাল হাসপাতালের দাবি রয়েছে। গত ১০ দিন ধরে জেলায় একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে অনির্দিষ্টকালের জন্য অনশন ধর্মঘটে বসেছেন জেলার একদল লোক।

আরও পড়ুন - সংসদেই প্রেমিকাকে প্রোপোজ করলেন সাংসদ, পণ্ড গুরুত্বপূর্ণ আলোচনা

ধর্মঘটিরা জানিয়েছেন, গত রবিবার ওই ব্যক্তি ঘোড়ায় চড়ে বরযাত্রীদের নিয়ে বেশ ফুর্তিতেই যাচ্ছিলেন কনের বাড়িতে। তারা যে রাস্তা ধরে যাচ্ছিলেন তার পাশেই চলছিল অনশন ধর্মঘট। কনের বাড়ি যাওয়ার পথে অনশনকারীদের দেখতে পেয়ে বর শোভাযাত্রা থামান। অনশনকারীদের তিনি জিজ্ঞেস করেন কীসের দাবিতে তাঁরা অনশন করছেন?

আরও পড়ুন - জামাই হো তো অ্যায়সা, শুধু বিয়ে করেই ভারতীয় সেনা-কে গর্বিত করলেন জওয়ান

অনশনকারীরা জানিয়েছেন কারণ জানতে পারার পরই তিনি ঘোড়া থেকে নেমে আসেন এবং অনশনকারীদের সঙ্গে ধর্মঘটে য়োগ দেন। ধর্মঘটীরা তাতে অত্যন্ত উৎসাহিত হন। তাঁরা জানিয়েছেন, ওই ব্যক্তি আধঘন্টারও বেশি ওই স্থানে বসে ছিলেন।

আরও পড়ুন - তৈরি হচ্ছে প্লাস্টিকের রাস্তা, সারা বিশ্বকে পথ দেখাল ভারতীয় সেনা

 এদিকে কনে বাড়িতে তখন সকলেই চিন্তায় পড়ে গিয়েছেন। বরযাত্রীদের কথায় কিছু পরে বর ফের শোভাযাত্রা নিয়ে বিয়েবাড়ির উদ্দেশ্যে রওনা হন। বিবাহপর্ব নির্বিঘ্নেই কেটেছে।