Asianet News BanglaAsianet News Bangla

ইডি অফিসে রাত ৯টা পর্যন্ত থাকার ইচ্ছে প্রকাশ সনিয়ার, নিজেই চাইলেন সোমবার হাজিরা দিতে

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আগামী ২৫ জুলাই দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে। বৃহস্পতিবার  ন্যাশানাল হেরাল্ড মামলায় একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে সনিয়া গান্ধীকে। 

ed summons sonia gandhi for second round of interrogation on 25 july bsm
Author
Kolkata, First Published Jul 21, 2022, 7:53 PM IST

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আগামী ২৫ জুলাই দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে। বৃহস্পতিবার  ন্যাশানাল হেরাল্ড মামলায় একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে সনিয়া গান্ধীকে। এদিন সনিয়া যতক্ষণ ইডির অফিসে ছিলেন ততক্ষণই বাইরে অপেক্ষা করছিলেন তাঁর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। এদিন প্রায় দুই থেকে আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে সনিয়াকে। 

কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন, এদিন দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সনিয়া গান্ধীকে ইডির আধিকারিকরাই জানিয়েছিলেন তাঁদের আর কোনও প্রশ্ন নেই। তাই সনিয়া গান্ধী চলে যেতে পারেন। পাল্টা সনিয়া তাঁদের বলেছিলেন তিনি আরও যে কোনও প্রশ্নের উত্তর দিতে ইচ্ছুক। প্রয়োজনে রাত ৮-৯টা পর্যন্ত ইডির দফতরে থাকতে পারেন। সনিয়া গান্ধী আরও বলেছিলেন তিনি একজন অসুস্থ ব্যক্তি। সম্প্রতি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন তিনি। তাঁর নির্ধারিত সময়ের ওষুধ খাওয়ার প্রয়োজন রয়েছে। তাই পরবর্তীকালে যেন হাজিরা হওয়ার নির্দেশ আগে থেকেই তাঁকে জানিয়ে দেওয়া হয়ে। তাহলে তাঁর সুবিধে হয়। 

জয়রাম রমেশ জানিয়েছেন ইডির আধিকারিরকার সনিয়াকে জাানিয়েছিলেন বৃহস্পতিবার বা শুক্রবার সনিয়ার কাছ থেকে আর বিশেষ কিছু জানার নেই। তারপরই আগামী সোমবার ইডির দফতরে হাজিরা দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন সনিয়া গান্ধী। যদিও ইডির আধিকারিরকার তাঁকে মঙ্গলবার হাজিরার জন্য ডেকে পাঠান হতে পারে বলেও জানিয়েছেন। কিন্তু সনিয়া সোমবার হাজিরা দিতে চাওয়ায় তাতেই সিলমহর দয় তদন্তকারী দল। 

ন্যাশানাল হেরাল্ড মামলায় সনিয়া গান্ধীর আগে তলব করা হয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। তাঁকেও বেশ কয়েক দিন দীর্ঘ সময় ধরে জেরা করা হয়েছিল। রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদের সময় কংগ্রেসের নেতা কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিল দিল্লির ইডি অফিসের বাইরে। এদিন অবশ্য তেমন কোনও ঘটনা ঘটেনি। 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট রাহুল গান্ধী ও তাঁর মা সনিয়া গান্ধীকে ন্যাশানাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে যুক্ত অর্থ পাচারের অভিযোগে জিজ্ঞাসাবাদ করছে। আগেই তাঁদের দুজনকে নোটিশ পাঠান হয়েছিল। ট্রায়াল কোর্ট ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে একটি ব্যক্তিগত অফিযোগ নোট করার পরে সংস্থাটি সম্প্রতি মানি লন্ডারিং মামলা দায়ের করেছে। ব্যক্তিগত অভিযোগকারী ইয়ং ইন্ডিয়ার প্রাইভেট লিমিটেড সংবাদপত্রি পরিচালনাকারী অ্যোসিসিয়েটেড জার্নালস লিমিটেডের অধিগ্রহণে প্রতারণ, ষড়যন্ত্র ও অপরাধমূলক বিশ্বাস লঙ্ঘনের অভিযোগ তুলেছিল। যদিও কংগ্রেসের পাল্টা অভিযোগ, বিরোধীদের বিরুদ্ধে প্রতিহিংসা রাজনীতি করা হচ্ছে। আর সেই কারণেই তলব করা হয়েছে রাহুল গান্ধী ও সনিয়া গান্ধীকে। 

আরও পড়ুনঃ

'শ্রীলঙ্কার মত সংকট কি ভারতের হতে পারে?' সর্বদলীয় বৈঠকে উত্তর দিলেন জয়শঙ্কর

Breaking News: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে 'না' তৃণমূলের, বিরোধী ঐক্যে বড় ফাটল

'এক হাঁড়ি রসগোল্লা নয়তো পাগলা গারদ', মমতাকে চ্যালেঞ্জ বিকাশ ভট্টাচার্যের
 

Follow Us:
Download App:
  • android
  • ios