করোনা নিয়ে এতদিন চলছিল সতর্কীকরণের পালা। এবার করোনা আক্রান্ত মহিলার বিরুদ্ধেই এফআইআর দায়ের হল আগ্রায়। অভিযোগ,করোনা শরীরে জেনেও তা লুকিয়েছেন ওই মহিলা। 

করোনা আতঙ্ক, মহারাজের প্রণাম বন্ধ বেলুড় মঠে

জানা গিয়েছে, ইতালিতে সম্প্রতি মধুচন্দ্রিমায় গিয়েছিলেন নবদম্পতি। সেখান থেকেই শরীরে জ্বর ও সর্দি,কাশি নিয়ে ফেরেন তাঁরা। বিমানবন্দরে কেরানা পরীক্ষায়র পর স্বামী, স্ত্রী দুজনেরই ফল পজেটিভ আসে। দুজনকেই আলাদা রাখার পরামর্শ দেওয়া হয়। কিন্তু কথা না শুনে  গত ৮ মার্চ বেঙ্গালুরে থেকে দিল্লিতে চলে আসেন ওই মহিলা। তাঁদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সে সমস্ত বিধিনিষেধ না মেনে ৮ মার্চ বেঙ্গালুরু থেকে বিমানে করে দিল্লি চলে আসেন ২৫ বছর বয়সি মহিলা। দিল্লিতে তাঁর বাপের বাড়ি বলে জানা গিয়েছে। তাঁর স্বামী গুগলে কাজ করেন।

মাস্কের ভেতর কোনও চিরকূট নেই তো, পরীক্ষাকেন্দ্রের ভেতর ধন্দে শিক্ষকরা

সূত্রের খবর, প্রথমে বেঙ্গালুরু থেকে বিমানে করে দিল্লি পৌঁছন ওই মহিলা। পরে সেখান থেকে ট্রেনে করে আগ্রায় যান তিনি। কিন্তু বিষয়টি জানাজানি হতেই তাঁকে আগ্রার এসএন মেডিক্যাল কলেজে পর্যবেক্ষণে রাখে স্বাস্থ্য দফতর। কিন্তু করোনার মতো মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও এভাবে তথ্য গোপন করে পালিয়ে আসার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

দলে এলেও পদ্ম কাঁটা, শোভনকে মেয়র প্রোজেক্ট করবে না তৃণমূল

পরিসংখ্যান বলছে, দেশে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১০৭। ইতিমধ্য়েই করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। কর্ণাটকে মৃত বৃদ্ধ কিছুদিন আগেই সৌদি আরব থেকে দেশে ফিরেছিলেন। এছাড়াও করোনায় দিল্লির জনকপুরিতে মারা গিয়েছেন ৬৯ বছর এক বৃদ্ধ। জানা গিয়েছে, কদিন আগেই তাঁর ছেলে ইতালি থেকে ফেরে। তারপরই এই ঘটনার মুখোমুখি হন তিনি।  বাংলায় এই মুহূর্তে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি ৬ জন।