06:20 PM (IST) Jan 01
দিল্লির রাস্তায় প্রবল যানজট, অক্ষরধামের রাস্তায় গাড়ির লম্বা লাইন

নতুন বছরের প্রথম দিনেই যানজটে আটকে বহু মানুষ। দিল্লির অবস্থা চরমে। অক্ষরধানের রাস্তায় গাড়ির লম্বা লাইন। 

 

 

03:38 PM (IST) Jan 01
বছরের প্রথম দিনে ভারত-পাকিস্তানের তথ্য আদানপ্রদান, দুটি বিষয়ে তথ্য আদান প্রদান করেছে দুই দেশ

নতুন বছেরে প্রথম দিনেই ভারত-পাকিস্তান দুটি যুযুধান দেশ পারস্পরিক তথ্য আদান প্রদান করেছে। দুটি তথ্য আদান প্রদান হয়েছে দুটি দেশের মধ্যে। একটি পারমাণবিক শক্তি সম্পর্কিত তথ্য। অন্যটি হল দুই দেশের বন্দি সম্পর্কিত তথ্য। বিস্তারিত জানতে ক্লিক করুন লিঙ্কে

বছরের প্রথম দিনে ভারত-পাকিস্তানের তথ্য আদানপ্রদান, জানুন তথ্যগুলি কী কী

 

03:17 PM (IST) Jan 01
খড়দহে ফের বোমাবাজি, বর্ষবরণের রাতে খড়দহের টাটা গেট এলাকায় বোমাবাজির তান্ডব

খড়দহে ফের বোমাবাজির অভিযোগ। নতুন বছর শুরুর রাতে খড়দহের টাটা গেট এলাকায় বোমাবাজির ঘটনা ঘটেছে বলে খবর। তৃণমূল কার্যালয়ের কাছেই পড়ল বোমা। কে বা কারা বোমা ছুঁড়েছে, তা জানতে তদন্তে পুলিশ।

02:40 PM (IST) Jan 01
নতুন বছরের প্রথম দিনেই যাত্রী নিয়ে নিউ জলপাইগুড়ির দিকে ছুটল বন্দে ভারত এক্সপ্রেস

আজ থেকে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রী পরিষেবা শুরু হল। হাওড়া স্টেশন থেকে ভোর ৫টা ৫৫ মিনিটে নিউ জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেয় এই সেমি-হাইস্পিড ট্রেন। সময় লাগবে মাত্র সাড়ে ৭ ঘণ্টা। মাঝে বোলপুর, মালদা ও বিহারের বরসোই স্টেশনে থামবে।

01:15 PM (IST) Jan 01
নববর্ষের রাতে বেপরোয়া শহরবাসী। শয়ে শয়ে বেপরোয়া ধরা পড়লেন কলকাতা পুলিশের খপ্পরে

নববর্ষের রাতে বেপরোয়া শহরবাসী। কারোর মাথায় হেলমেট নেই, আবার কারুর আইন মানার কোনও পরোয়াই নেই। মদের নেশায় চুর হয়ে রাস্তাও দেখতে পাচ্ছিলেন না অনেকে। শয়ে শয়ে বেপরোয়ারা ধরা পড়লেন কলকাতা পুলিশের খপ্পরে।

11:38 AM (IST) Jan 01
নতুন বছরের প্রথম দিনেই দুর্ঘটনা শহরে, ট্রাফিক কনস্টেবলকে সজোরে ধাক্কা মেরে পালাল বেপরোয়া গাড়ি

বর্ষবরণের রাতেই দুর্ঘটনা শহরে। সায়েন্স সিটির কাছে নাকা একটা ট্রাফিক কনস্টেবলকে সজোরে ধাক্কা মেরে পালায় একটি গাড়ি। নাকা তল্লাশি চলাকালীন আচমকাই কনস্টেবল তপন চক্রবর্তীকে ধাক্কা মারে একটি গাড়ি। ঘটনায় গুরুতর ভাবে আহত হয়েছেন তিলজলা ট্রাফিক গার্ডের ওই কনস্টেবল। তাঁকে তড়িঘড়ি অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। অভিযুক্ত চালকের খোঁজ চলছে।

09:56 AM (IST) Jan 01
নতুন বছরে দেশবাসীকে 'ভালোবাসা'র বার্তা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর

টুইটবার্তায় দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশের প্রতি গলিতে 'মহব্বত কা দুকান' খুলুক দেশবাসী, নতুন বছরে এই কামনাই করলেন কংগ্রেস নেতা। টুইটে তিনি লেখেন, 'আশা করি এই নতুন বছরে দেশের সব গ্রাম, শহরের অলিতে গলিতে মহব্বত কা দুকান। সকলকে নতুন বছরের শুভেচ্ছা।

09:49 AM (IST) Jan 01
'সকলকে শুভ নববর্ষ', নতুন বছরে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

'সকলকে শুভ নববর্ষ', টুইটবার্তায় দেশবাসীকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি দৌপদী মুর্মু। টুইটে রাষ্ট্রপতি লেখেন,'সকলকে শুভ নববর্ষ। ২০২৩ সাল আমাদের জীবনে নতুন লক্ষ্য, অনুপ্ররণা ও সাফল্য নিয়ে আসুক। সব সহনাগরিক এবং প্রবাসী ভারতীয়দের শুভেচ্ছা জানাই। আরও একবার আসুন সকলে মিলে ঐক্য, অখণ্ডতা ও সার্বিক উন্নয়নে নিজেদের উৎসর্গ করার সংকল্প করি।'

09:41 AM (IST) Jan 01
বছরের প্রথম দিনেই ভিড় দক্ষিণেশ্বরে, পালিত হচ্ছে কল্পতরু উৎসব, সকাল থেকেই লম্বা লাইন ভক্তদের

প্রতি বছরের মতো এবছরও দক্ষিণেশ্বরে বছরের প্রথম দিন পালিত হচ্ছে কল্পতরু উৎসব। গত দু'বছরে করোনার জেরে বন্ধ ছিল এই উৎসব। এই বছর আবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ১ জানুয়ারি উৎসব হচ্ছে দক্ষিণেশ্বরে। বছরের প্রথম দিন মায়ের দর্শন পেতে সকাল থেকেই লাইন পড়েছে ভক্তদের

09:04 AM (IST) Jan 01
বর্ষবরণের ভিড় সামলাতে রবিবারও কলকাতায় স্বাভাবিক ভাবেই চলবে মেট্রো

১ জানুয়ারি বর্ষবরণের আনন্দে মেতে উঠবে মানুষ। অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখে রবিবারও মেট্রো পরিষেবা অন্যান্য দিনের মতো রাখার সিদ্ধান্ত কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষের। আজ দিনের প্রথম মেট্রো ছাড়েছে সকাল ৬টা ৫৫ মিনিটে। 

08:49 AM (IST) Jan 01
'২০২৩ সকলের ভালো কাটুক', দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

নতুন বছরে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১ জানুয়ারি ২০২৩ সকালে দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী। এদিন টুইট করে মোদী লিখেছেন, ‘২০২৩ সকলের ভালো কাটুক। নতুন আশা, নতুন সাফল্য, সুখ ও স্বাচ্ছন্দে পূর্ণ হোক সকলের এই বছর। সকলে সুস্থতা লাভ করুক।’ 

01:17 AM (IST) Jan 01
বর্ষবরণের রাতে কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু সহ ভারতের সমস্ত বড় শহরে কড়া নিরাপত্তা, কোন শহরে কেমন বন্দোবস্ত?
Read Full Story
12:17 AM (IST) Jan 01
নববর্ষের প্রাক্কালে তন্বীরূপে ধরা দিলেন সুন্দরী শ্রীলেখা মিত্র, বোল্ড লুক দেখে ধরাশায়ী নেট দুনিয়া
Read Full Story
09:31 PM (IST) Dec 31
রঙিন হয়ে উঠল বর্ষবরণের রাত, পৃথিবীতে সর্বপ্রথম ২০২৩-কে স্বাগত জানাল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড
Read Full Story
07:06 PM (IST) Dec 31
পশ্চিম আয়ারল্যান্ডের লোকশিল্পি প্যাট্রিক, তাঁর চেলো বাদ্যযন্ত্রে বিশ্বখ্যাত পল ডং জাই-এর সুরকে তুলে আনলেন তিনি

পশ্চিমী আয়ারল্যান্ডের লোকশিল্পী প্যাট্রিক ডেক্সটার, সোশ্যাল মিডিয়ায় এক জনপ্রিয় চেলো বাদক প্যাট্রিক, আয়ারল্যান্ডের বিভিন্ন লোকগানকে চেলোতে তুলে আনতে ভালোবাসেন তিনি, হ্যাপি নিউ ইয়ার-এর শুভেচ্ছায় আয়ারল্যান্ডের এমন এক লোকগীতিকে তিনি তুলে এনেছেন যার সঙ্গে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের এক যোগ রয়েছে, বিখ্যাত রবীন্দ্র সঙ্গীত পুরানো সেই দিনের কথা আয়ারল্যান্ডের এই লোকগীতি থেকে অনুপ্রাণিত হয়েছিল। 

 

 

06:43 PM (IST) Dec 31
ভারত-সহ বহুদেশের আগেই ২০২৩-কে সাড়ম্বরে বরণ করেছে মেলবোর্ন শহর, তারই কয়েক ঝলক

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর এখন মাতোয়ারা নতুন ইংরাজি বর্ষবরণে, তারই কয়েক ঝলক ছবি

 

 

06:32 PM (IST) Dec 31
২০২২-এ বলিউডে অন্যতম নতুন মুখ নিকিতা দত্ত, ইংরাজি নববর্ষ বরণের প্রাক্কালে আগাম শুভেচ্ছা বার্তা দিলেন অভিনেত্রী

টানা এক মাসের এক চরম ব্যস্ত সূচিতে শ্যুটিং করে চলেছেন নিকিতা দত্ত, প্রায়ই তাঁকে ভোর ৪টে থেকে শ্যুটে আসতে হচ্ছে, এমনকী ২০২২-এর ৩১ ডিসেম্বরও ভোর ৪টে-র সময় ঘুম থেকে উঠে এসে শ্যুটিং করেছেন তিনি, ২০২৩-এ যে তিনি তাঁর ফিল্মি কেরিয়ারে আরও সাফল্যের কামনায় রয়েছে সে কথাও লিখেছেন তাঁর শুভেচ্ছা বার্তায়। 

 

 

06:27 PM (IST) Dec 31
দিদিমা-কে সঙ্গে নিয়ে আগাম ইংরাজি নববর্ষের শুভেচ্ছায় টুইটারে পোস্ট করলেন আরমান মালিক

বলিউডের বিখ্যাত প্লে-ব্যাক সিঙ্গার আরমান মালিক, ইংরাজি নববর্ষ বরণের আনন্দে মাতোয়ারা তিনি, দিদিমা-কে সঙ্গে নিয়ে মারাঠি-তে ইংরাজি নববর্ষের শুভেচ্ছা পোস্ট করলেন আরমান

 

 

06:17 PM (IST) Dec 31
দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত বিটিএস ব্যান্ড-কে নিয়ে ২০২২-কে বিদায় জানাতে উৎসবে মাতোয়ারা গাড়ি প্রস্তুতকারী সংস্থা হুন্ডাই

বিশ্বখ্যাত গাড়ি প্রস্তুতকারী সংস্থা হুন্ডাই ২০২২-কে বিদায় জানাতে তাদের উৎসবে সঙ্গী করেছে দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত ব্যান্ড বিটিএস-কে, আর তারই ভিডিও তারা প্রকাশ করেছে টুইটারে।