Asianet News BanglaAsianet News Bangla

Terrorist Arrest: জম্মু ও কাশ্মীরে বড় সাফল্য, পুলওয়ামায় ধৃত এক শীর্ষ স্থানীয় লস্কর কমান্ডার

জম্মু ও কাশ্মীর পুলিশ টুইট করে বলেছে, শীর্ষ দশ জঙ্গিদের মধ্যে উমর মুস্তাক খান্দে একজন। এই ব্যক্তি শ্রীনগরের বাঘাটে দুই পুলিশকর্মী হত্যার সরাসরি যুক্ত।

jammu kashmir encounter terrorist killed cops claim top let commander trapped in pulwama bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 5:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দশেরার পরের দিনই জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) বড় সাফল্য পেল ভারতীয় সেনা বাহিনী (Indian Army)। সেনা সূত্রের খবর, লস্কর-ই-তৈবা (LeT) একজন শীর্ষস্থানীয় কমান্ডারকে গ্রেফতার করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। শনিবার পুলওয়ামায় এনকাউন্টারের সময় এক জঙ্গি নিহত হয়েছে। ধৃত জঙ্গির নাম উমর মোশতাক খান্দ বলেই প্রাথমিকভাবে মনে করেছে সেনা বাহিনীর সদস্যরা। সেনা সূত্রের খবর কাশ্মীরে জঙ্গিদের যে ১০ শীর্ষ নেতা সক্রিয় তাদের মধ্যে এক জন হল উমর।  স্থানীয় প্রশাসন সূত্রের খবর ধৃত লস্কর কমান্ডার উপত্যকায় দুই পুলিশকর্মীর হত্যার ঘটনায় মূল অভিযুক্ত।  

জম্মু ও কাশ্মীর পুলিশ টুইট করে বলেছে, শীর্ষ দশ জঙ্গিদের মধ্যে উমর মুস্তাক খান্দে একজন। এই ব্যক্তি শ্রীনগরের বাঘাটে দুই পুলিশকর্মী হত্যার সরাসরি যুক্ত। পামপুর এনকাউন্টারেও উমর ছিল বলেও জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। উপত্যকার শীর্ষ স্থানীয় ১০ লস্কর নেতা একটি লিস্ট প্রকাশ করেছিল স্থানীয় প্রশাসন। সেই তালিকায় নাম রয়েছে  সেলিম পার্রে, ইউসুফ কান্তরু, আব্বাস শেখ, রিয়াজ শেটারগুন্ড, ফারুক নালী, জুবায়ের ওয়ানি, আশরাফ মোলভি, সাকিব মঞ্জুর, ওয়াকিল শাহর। এই তালিকায় নাম ছিল উমরের।  সম্প্রতি উমরের নামেই যুক্ত করেছিল পুলিশ। 

জম্মু ও কাশ্মীর পুলিশের আইজি সন্ত্রাসবাসীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই পুলওয়ামা ও শ্রীনগরের দুটি এলাকায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযান চলিয়েছে। তিনি আরও জানিয়েছেন, পুলওয়ামা এনকাউন্টারে হাব্বা কদল নামে এক জঙ্গি নিহত হয়েছে। অন্যদিকে শ্রীনগরের এনকাউন্টারে বশির শেখ নামে অপর এক জঙ্গি নিহত হয়েছে। 

CWC: 'আমি পূর্ণ সময়ের সভাপতি', নিজের কাজের খতিয়ান দিয়ে কংগ্রেসের বৈঠকে মন্তব্য সনিয়া গান্ধীর

US Visit: নভেম্বর থেকে মার্কিন সফরের জন্য দরজা খুলে দিচ্ছে হোয়াইট হাউস, জেনে নিন শর্তগুলি

Terror Attack: জঙ্গি বিরোধী অভিযানে নিখোঁজ ২ সেনা জওয়ান, কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় চিরুনি তল্লাশি

পুলিশ সূত্রের খবর নিহত দুই জঙ্গি  সম্প্রতী সন্ত্রাসবাদীদের দলে নাম লিখিয়েছিল। গত ২ অক্টোবর বাটামালুতে এক সরকারি কর্মীকে হত্যার ঘটনায় তার নাম জড়িয়ে রয়েছে। কাশ্মীরের সাধারণ নাগরিকদের ভয় দেখানোর অভিযোগও রয়েছে। সম্প্রতি কাশ্মীরে বাড়ছে জঙ্গি হানা। একের পর এক সাধারণ নাগরিকদের হত্যা করছে জঙ্গিরা। জঙ্গিদের দমন করে গত এক সপ্তাহ ধরে জঙ্গি বিরোধী অভিযান চালাচ্ছে নিরাপত্তা রক্ষীরা। 

'

jammu kashmir encounter terrorist killed cops claim top let commander trapped in pulwama bsm

Follow Us:
Download App:
  • android
  • ios