২০২১ এর JEE - Mains এর প্রথম দফার পরীক্ষা নেওয়া হবে ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে। পরের তিন দফার পরীক্ষা হবে মার্চ, এপ্রিল ও মে মাসে। বুধবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিঃশঙ্ক। আগেই তিনি জানিয়েছিলেন প্রথা ভেঙে আগামী বছর ৪ বার নেওয়া হবে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন পরীক্ষা।

আরও পড়ুন - 'ডান্স মহামারি'-র কথা শুনেছেন কখনও, আক্রান্তরা এত বেশি নাচে যে শেষে তাদের মৃত্যু হয়

আরও পড়ুন - বাবা জেলবন্দি, পালিয়েছে মা - ফুটপাতে নেমে আসা কিশোরকে ছেড়ে যায়নি শুধু পোষ্য কুকুর

আরও পড়ুন - জুয়ায় হেরে গিয়ে বউকে গণধর্ষণের অনুমতি, গুণধর স্বামী পরে অ্যাসিড ঢালল 'শুদ্ধ করতে'

এদিন শিক্ষামন্ত্রী আরও বলেন, বছরে ৪ বার ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা হলে, শিক্ষার্থীদের নম্বর উন্নত করার বেশি সুযোগ থাকবে। কেউ চারবারই পরীক্ষায় বসলে ফলাফল প্রকাশের সময় NTA ওই পরীক্ষার্থীর সবচেয়ে ভাল ফলটিই বিবেচনা করবে। মন্ত্রী আরও জানান, ইংরেজি, হিন্দি এবং গুজরাটি ভাষা ছাড়াও শিক্ষার্থীরা অহমিয়া, বাংলা, কন্নড়, মারাঠি, মালয়ালম, ওড়িয়া, পাঞ্জাবী, তামিল, তেলেগু এবং উর্দু ভাষাতেও ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা দিতে পারবে।

মঙ্গলবারই JEE - Mains অন্যান্য প্রবেশিকা পরীক্ষা পরিচালনাকারী সংস্থা জাতীয় পরীক্ষা এজেন্সি বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি, জয়েন্ট এন্ট্রান্সের পোর্টালে JEE - Mains 2021 বিষয়ক তথ্যের একটি বুলেটিন প্রকাশ করেছিল। অল্প সময় পরই অবশ্য তা সরিয়েও দেওয়া হয়েছিল। তারপরই এদিন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এই ঘোষণা করলেন। তবে এদিনও দশম ও দ্বাদশ শ্রেনির বোর্ড পরীক্ষা নিয়ে কোনও তথ্য দেননি তিনি।