Asianet News BanglaAsianet News Bangla

Indian Army: 'বিশ্ব সেরা মা', প্রয়াত মেজরের স্ত্রী সেনাবাহিনীতে যোগ দিতেই উচ্ছ্বাসে ভাসল মেয়ে

 

ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিলেন প্রয়াত মেজরের স্ত্রী।   'সারা পৃথিবীর মধ্যে সেরা আমার মা',  প্রশংসায় উচ্ছ্বাসে ভাসল একমাত্র কন্যা।

 

Late Major Deepak Nainwals wife Jyoti   Nainwal Joins Indian Army RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 2:52 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিলেন প্রয়াত মেজরের স্ত্রী। উল্লেখ্য, ভারতীয় সেনাবাহিনীর মেজর প্রয়াত  দীপক নইনওয়ালের স্ত্রী জ্যোতি নইনওয়াল (Late Major Deepak Nainwals wife Jyoti   Nainwal) সেনাবাহিনীতে ( Indian Army ) যোগ দিলেন। 'সারা পৃথিবীর মধ্যে সেরা আমার মা',  প্রশংসায় উচ্ছ্বাসে ভাসল একমাত্র কন্যা ( Lavanya  Nainwal  )।

 

'কদম, কদম বাড়ায়ে যা', মায়ের  সেনাবাহিনীতে যোগদানে গান গাইলেন প্রয়াত মেজর দীপক নইনওয়াল ও জ্যোতি নইনওয়ালের একমাত্র কন্যা লাবণ্য নইনওয়াল। উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে সন্ত্রাসীবাদীদের বিরুদ্ধে লড়াই করা তথা দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারকারী ভারতীয় সেনা মেজরের কন্যা লাবণ্য বলেছে, 'সারা পৃথিবীর মধ্যে সেরা আমার মা'। তিনি আরও বলেছেন, 'আমি আমার মাকে নিয়ে খুব গর্বিত বোধ করছি। তিনি সবসময় বলতেন যে তিনি একজন আর্মি অফিসার হবেন। এবং আজ তিনি তাঁর স্বপ্ন পূরণ করেছেন। তিনিই বিশ্বের সেরা মা। আমি তাকে খুব ভালবাসি। তিনি আরও বলেন যে, তাঁর মা চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং একাডেমিতে ১১  মাসের একটি কঠিন প্রশিক্ষণ প্রোগ্রাম শেষ করার পর, ২০ অক্টোবার শনিবার সেনাবাহিনীতে যোগ দিয়েছেন।

আরও পড়ুন, Aryan Khan: 'মাদককাণ্ডে কোনও ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি', আরিয়ানের জামিনের রায়ে বার্তা হাইকোর্টের

আরও পড়ুন, Soumitra Khan: '১ টাও সিট পাবে না শুভেন্দু, ৩-৪ আসন পাবে BJP', অডিও ক্লিপে বিস্ফোরক সৌমিত্র খাঁ

আরও পড়ুন, Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

শনিবার  জ্যোতি নইনওয়াল সেনাবাহিনীতে যোগ দেওয়ার সময়, সেনাবাহিনীর ইউনিফর্ম পরা অবস্থায় দেখা গিয়েছে  লাবণ্য এবং তার সাত বছর বয়সী ভাই রীতাংশ-কে। এদিন তাঁরা মায়ের সঙ্গে  এক হৃদয়ে-এক আত্মায় স্মৃতির শহরে ডুব দেয়। আনন্দে আত্মহারা হয়ে গিয়েছে ভাই-বোন। জীবনের অন্যতম মুহূর্তে সে বলে ওঠে, একদিন আমিও মাকে গর্বিত করব।আমি একজন আর্মি চিকিৎসক হব। প্রথমে, আমি শুধুই একজন চিকিৎসক হতে চেয়েছিলাম। কিন্তু বাবার মৃত্যু পর  আমার মা এবং আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে, সেনাবাহিনীরই চিকিৎসক হব', আত্ম বিশ্বাসের সঙ্গে জানাল লাবণ্য।

প্রসঙ্গত, ভারতীয় সেনাবাহিনীর ইতিহাসে শুধু নইনওয়াল পরিবারই নয়, এমন আরও অনেক পরিবার, যারা তাঁদের প্রাণের মানুষকে হারিয়ে সেনাবিহনীতেই জীবন অর্পণ করেন। এরমধ্য়ে অন্যতম একটি খবর চলতি বছেরের মে মাসে প্রকাশ্যে আসে। উল্লেখ্য, ২০১৯ সালে কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসবাদীদের ঘটানো গাড়িবোমা বিস্ফোরণে ৪০ জন আধাসামরিক বাহিনীর জওয়ানের মৃত্যুর কয়েকদিন বাদে অপর এক জঙ্গি হামলায় নিহত হয়েছিলেন মেজ বিভূতি শঙ্কর ধোন্দিয়াল। মেজর যখন মারা যান, তখন তাঁধের দাম্পত্যের বয়েস মাত্র ৯ মাস। বিয়ের বছর ঘুরতে না ঘুতেই স্বামীকে হারিয়ে বড় আঘাত পান ২৭ বছরের নিকিতা। কিন্তু ভেঙে না পড়ে শপথ নেন, তিনি তার স্বামীর অসমাপ্ত কাজ শেষ করবেন। পরীক্ষায় পাশ করে চলতি বছরের ২৯ মে লেফটেন্যান্ট পদে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেন নিকিতা ধোন্দিয়াল।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios