Asianet News BanglaAsianet News Bangla

৫২ বছরেও কি মোস্ট এলিজিবল ব্যাচেলর রাহুল গান্ধী? ভারত জোড়ো যাত্রায় পেলেন বিয়ের প্রস্তাব

জীবনের ৫২টি বসন্ত ইতিমধ্যেই পার করেছেন। চুল দাঁড়িতেও পাক ধরেছে। কিন্তু এখনও বিয়ের প্রস্তাব আসা বন্ধ হল না। কংগ্রেসের ১৫২ দিনের লম্বা কর্মসূচি ভারত জড়ো যাত্রায় রাহুল গান্ধীকে আবারও বিয়ের প্রস্তাব দেওয়া হল। তবে তা নিয়ে একটুও চটলেন ওয়াইনাডের সাংসদ।

Local women proposed to Rahul Gandhi to marry a Tamil girl during the Bharat Joro Yatra bsm
Author
First Published Sep 11, 2022, 3:21 PM IST

জীবনের ৫২টি বসন্ত ইতিমধ্যেই পার করেছেন। চুল দাঁড়িতেও পাক ধরেছে। কিন্তু এখনও বিয়ের প্রস্তাব আসা বন্ধ হল না। কংগ্রেসের ১৫২ দিনের লম্বা কর্মসূচি ভারত জড়ো যাত্রায় রাহুল গান্ধীকে আবারও বিয়ের প্রস্তাব দেওয়া হল। তবে তা নিয়ে একটুও চটলেন ওয়াইনাডের সাংসদ। রীতিমত মজা করেই তামিল মহিলাদের সঙ্গে কথা বললেন। ভারত জোড়ো যাত্রার তৃতীয় দিনের একটি মজার ঘটনা টুইটারে শেয়ার করেছেন কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ। সেখানেই তিনি জানিয়েছেন ঠিক কী হয়েছিল। 

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার তৃতীয় দিন ছিল তামিলনাড়ুতে। তামিল মহিলাদের সঙ্গে কথা বলার জন্য একটি বিশেষ ব্যবস্থা করা হয়েছিল। সেখানেই তামিল মনরেগা০ কর্মী মহিলারা রাহুল গান্ধীর সঙ্গে কথা বলেন। দূরত্ব মোটেও ছিল না। রীতিমত ঘনিষ্ট আলাপচারিতায় ছিলেন রাহুল। সেখানেই তামিল মহিলারা রাহুলের কাছে তাঁর বিয়ের বিষয় কথা বলেন। স্থানীয় মহিলারা বলেছিলেন রাহুল গান্ধী তামিলনাড়ুকে পছন্দ করেন। তাই তাঁর উচিৎ একজন তামিল মহিলাকে বিয়ে করা। আর সেই মেয়েও তাঁরাই নাকি খুঁজে দেবেন। স্থানীয় তামিল মহিলাদের সেই প্রস্তাবে রাহুল গান্ধী রীতিমত মজা পেয়েছিলেন। তাঁকে খুবই খুশি দেখাচ্ছিল। 


তবে রাহুল গান্ধী বিয়ের বিষয়ে কী বলেছেন তা অবশ্য কংগ্রেস নেতা শেয়ার করেননি। তিনি শুধু দুটি ছবি শেয়ার করেছিলেন। একটিতে রাহুল গান্ধী একটা একটি মাঠে বসে রয়েছেন হাসি মুখে। আর অন্যটিকে রাহুল গান্ধীকে ঘিরে রয়েছেন কয়েক তামিল মহিলা। যারমধ্যে সামনের সারিতে রয়েছেন প্রৌঢ়়রা। তারাই রাহুলকে বিয়ের প্রস্তাব দিয়েছেন? কারণ তামিল মহিলারা রীতিমত রাহুল গান্ধীর হাত ধরে কিছু একটা বলছেন- এমনই দেখা যাচ্ছে ছবিতে। 


কংগ্রেসের ভারত ডোড়ো যাত্রা ১২টি রাজ্য ও দুটি কেন্দ্র শাসিত অঞ্চল দিয়ে যাবে। কন্যাকুমারিকা থেকে জম্মু ও কাশ্মীর পর্যন্ত ১৭৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করছে। ২২টি শহরে মেগা সমাবেশ হবে। তারপরই কংগ্রেসের সভাপতি নির্বাচন হবে। তবে সভাপতি নির্বাচনে কে প্রার্থী হবে তা এখনও নিশ্চিত নয়। দলের একটি অংশ এখনও চাইছে রাহুল গান্ধী সভাপতি হয়ে দলের হাল ধরুন। তবে রাহুল এখনও এই বিষয়ে রাজি নন। 

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রানিয়ে রাহুল গান্ধীকে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। তিনি বলেন কংগ্রেস নেতারা শুধুনাত্র ভোটব্যাঙ্কের রাজনীতি করতে পারে। তিনি রাহুল গান্ধীকে নিশানা করে বলেন, এক নেতা একবার বলেছিলেন ভারত একটি জাতি নয়। কিন্তু এখন সেই নেতাই বিদেশী টি-শার্ট পরে দেশকে একত্রিত করাতে বেরিয়েছেন! 

৪১ হাজার টাকার টি-শার্ট বিতর্কে রাহুলের পাশে মহুয়া মৈত্র, 'পরামর্শ' দিলেন বিজেপিকে

রাহুলের টি-শার্টের সমালোচনায় অমিত শাহ, ইতিহাস পড়ার পরামর্শ কংগ্রেস নেতাকে
৭৫ বছর পর হারিয়ে যাওয়া শিখ ভাইকে খুঁজে পেল মুসলিম বোন, পাকিস্তানে ভাই-বোনের মিলন যেন রূপকথার গল্প

Follow Us:
Download App:
  • android
  • ios