Asianet News BanglaAsianet News Bangla

Independence Day theme- দেশ আগে-সবার আগে, ৭৫তম স্বাধীনতা দিবসের থিম দেশপ্রেম

৭৫তম স্বাধীনতা দিবসের থিম Nation First, Always First। রবিবার দেশকে সবার আগে রেখেই পালিত হবে স্বাধীনতা দিবসের যাবতীয় অনুষ্ঠান। 

Nation First-Always First will be the theme of 75th Independence Day celebrations bpsb
Author
Kolkata, First Published Aug 10, 2021, 12:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সবার আগে দেশ (‘Nation First, Always First’)। এই বীজমন্ত্রে উজ্জীবিত হবে লালকেল্লা (Red Fort)। ১৫ই অগাষ্ট ৭৫তম স্বাধীনতা দিবসে (75th Independence Day celebrations) এই মন্ত্রই ছড়িয়ে দেওয়া হবে গোটা দেশে। লালকেল্লা থেকে সেই সুরেই বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। ৭৫তম স্বাধীনতা দিবসের থিম Nation First, Always First ( theme of 75th Independence Day celebrations)। রবিবার দেশকে সবার আগে রেখেই পালিত হবে স্বাধীনতা দিবসের যাবতীয় অনুষ্ঠান। 

লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন টোকিও অলিম্পিক ২০২০-তে (2020 Tokyo Games) পদক বিজয়ীরা (Olympians)। তাঁরা এই অনুষ্ঠানের বিশেষ অতিথি। ১৫ অগাস্ট লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সেই দিনই লালকেল্লার অনুষ্ঠানে বিশেষ সম্মান দেওয়া হবে সিন্ধু-চানু-লভলিনাদের। তবে শুধু পদক জয়ীরাই নয়, ভারতের পুরো অলিম্পিক দলকে ১৫ অগাস্ট লালকেল্লা স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর দফতর মারফত জানা গিয়েছে, দেশকে গর্বিত ও দেশের হয়ে নিজেদের সেরাটা উজার করে দেওয়ার জন্য সকলকে সংবর্ধিত করবেন নরেন্দ্র মোদী। একইসঙ্গে নিজের বাসভবনেও ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ করবেন মোদী।

Nation First-Always First will be the theme of 75th Independence Day celebrations bpsb

২০২০ সালের মতই এই বছরও সাধারণ মানুষের প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। করোনার কারণেই এই ব্যবস্থা বলে জানা গিয়েছে। এই বছরও করোনা সংক্রমণের ভয়ে কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। দিল্লি পুলিশ সূত্রে খবর, রাজধানী সেজে উঠবে ‘Nation First, Always First’ থিমে। ছবির প্রদর্শনী থেকে ফুলের সাজ, সব জায়গাতেই থাকবে এই থিম।

ফেসবুকের লকড প্রোফাইল দেখবেন কীভাবে, রইল সহজ কয়েকটি উপায়

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে করা পাপ, ফতোয়া মুসলিম ল বোর্ডের

দেবতার মূর্তি গুঁড়িয়ে তছনছ মন্দির, পাকিস্তানে উন্মত্ত জনতার তান্ডবে হতবাক গোটা বিশ্ব

পুলিশ সূত্রে খবর, স্বাধীনতা দিবসের আগে জোরদার করা হয়েছে দেশের বিভিন্ন প্রান্তের নিরাপত্তা ব্যবস্থা। বিশেষ করে সীমান্ত লাগোয়া এলাকাগুলিতেও বাড়ানো হয়েছে নজরদারি। জম্মুতে একাধিক ড্রোন হামলার ছক বানচাল হওয়ার পর দিল্লি ও সংলগ্ন এলাকায় ড্রোনের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। পুলিশ জানিয়েছে প্রধানমন্ত্রীর ভাষণকালে সবরকম নিরাপত্তা নেওয়া হয়েছে। লালকেল্লায় যেখানে ভাষণের পোডিয়াম, সেখানে থেকে দৃশ্যমান সব উচু বাড়িতে নিরাপত্তা রাখা হয়েছে। আকাশে ড্রোন সহ যে কোনও উড়ন্ত সন্দেহজনক বস্তু দেখলেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios