Asianet News BanglaAsianet News Bangla

PM Modi: পুলিশ শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক, থাকবেন নরেন্দ্র মোদী, অমিত শাহ আর অজিত ডোভাল

পুলিশ কর্তাদের এই সম্মেলনে সশরীরে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গেই এই বৈঠকে যোগ দেবেন অমিত শাহ ও অজিত ডোভাল।

pm modi amit shah ajit doval meet top cops from all states and uts bsm
Author
Kolkata, First Published Nov 20, 2021, 12:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


দেশের আইন শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে দেশের শীর্ষ পুলিশ কর্তাদের  (Top Police Officer) সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তাঁর সঙ্গে  আলোচনা সভায় থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) ও জাতীয় নিরাপত্তা উপদেষ্ট অজিত ডোভাল (Ajit Doval)। পুলিশের ডিরেক্টর জেনারেল ও ইন্সপেক্টর জেনালদের নিয়ে ৫৬তম সম্মেলন অনুষ্ঠিত হবে লখনউয়ের পুলিশ সদর দফতর। ২০-২১ নভেম্বর দুদিনের এই বৈঠকের প্রথম দিন শনিবার। সেদিনই যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী। অফলাইন ও অনলাইনের মাধ্যমে হবে এই বৈঠক। 

পুলিশ কর্তাদের এই সম্মেলনে সশরীরে উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গেই এই বৈঠকে যোগ দেবেন অমিত শাহ ও অজিত ডোভাল। সম্মেলনে সাইবার ক্রাইম, ডেটা গভর্নেন্স, কাউন্টার-টেররিজম চ্যালেঞ্জ, চরম বামপন্থী আন্দোলন,মাদকপাচার চক্র, কারাগারের সংস্কারসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হবে। কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী ও কেন্দ্রীয় পুলিশ বাহিনীর প্রধানরা এই বৈঠকে সরাসরি উপস্থিত থাকবেন। তবে বাকি আমন্ত্রিতরা দেশের ৩৭টি আইবি বা এসআইবি হেডকোয়ার্টার থেকে অনলাইনের মাধ্যমে এই সম্মেলনে অংশগ্রহণ করবেন। 

Tathagata Roy: 'আপাতত বিদায়', আবার বিতর্কিত টুইট তথাগত রায়ের, পাল্টা কটাক্ষ কুণালের

Defence Product: ৯০ শতাংশ প্রতিরক্ষা সরঞ্জাম তৈরি হবে দেশে, আশ্বাস দিলেন রাজনাথ সিং

২০১৪ সালে ক্ষমতার আসার পর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের আইন শৃঙ্খলার উন্নতির বিষয়ে যথেষ্ট উৎসহ দেখিয়েছিলেন। তাঁর আমল থেকেই এজাতীয় সম্মেলন বা আলোচনা সভার গুরুত্ব আগের তুলনায় অনেক বেশি বেড়ে গিয়েছিল। প্রথম থেকেই এজাতীয় বৈঠকে নরেন্দ্র মোদীর উপস্থিতি ছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ। চলতি বছর এই বৈঠক যথেষ্টই গুরুত্বপূর্ণ বলেও মনে করছেন দেশের শীর্ষ স্থানীয় পুলিশ কর্তারা। কারণ সম্প্রতি কাশ্মীরসহ এধাধিক এলাকায় কাউন্টার টেররিজম বেড়েছে। পাশাপাশি মাদকপাচার চক্রের সক্রিয় উপস্থিতিও একাধিকবার সামনে এসেছে। 

Farm law Repeal: আচমকা কৃষি আইন প্রত্যাহারে ক্ষোভ, বিজেপি ছাড়ার হিড়িক এই জেলায়

২০১৪ সাল থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুলিশ কর্তাদের এই সম্মেলন নিয়ে যথেষ্ট আগ্রহী। পূর্বে এই সম্মেলনে প্রতীকী উপস্থিতি থাকত। পরবর্তীকালে এই অধিবেশনের যোগদানের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন তিনি। মুক্ত আলোচনার ওপরেই বেশি জোর দেন তিনি। এই বৈঠকের মাধ্যমে শীর্ষ পুলিশ কর্তারা দেশের অভ্যন্তরীন নিরাপত্তা ও আইনশৃঙ্খলার গুরুত্বপূর্ণ বিষয়গুলি সরাসরি প্রধানমন্ত্রী মোদীর সামনে তুলে ধরার সুযোগ পান। প্রধানমন্ত্রী উপস্থিতিতে ২০১৪ সাল পর্যন্ত এই সম্মেলন দিল্লিতে অনুষ্ঠিত হত। কিন্তু ২০২০ সাল থেকে এই সম্মেলন দিল্লির হত। তাছাড়া বাকি বছরগুলিতে বাইরে অনুষ্ঠিত হচ্ছে।  গুয়াহাটি, কচ্ছের রান, হায়দরাবাদসহ একাধিক স্থানে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios