Asianet News BanglaAsianet News Bangla

Terror Attack: ফুচকাওয়ালা ও ছুতোর মিস্ত্রিকে গুলি করে হত্যা, জঙ্গিহানায় রক্তাক্ত ভূস্বর্গ

জম্মু ও কাশ্মীরের পুলিশ জানিয়েছে ফুচকাওয়ালা অরবিন্দ কুমার সাহুকে শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা।

terror attack two from up Bihar shot dead by militants in Srinagar jammu kashmir bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 9:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জম্মু ও কাশ্মীরে (Jammu Kashmir) সেনা অভিযানে সাফল্য এলেও জঙ্গিরা (Terrorist) বর্বরতার রাস্তা থেকে পিছিয়ে আসতে রাজি নয়, তার প্রমাণ আরও একবার দিল। দশমীর পরের দিনই বিহারের এক ফুচকাওয়ালা ও উত্তর প্রদেশের এক ছুতোর মিস্ত্রিকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। গত দুসপ্তাহে এই নিয়ে ৯ জন সাধারণ মানুষকে হত্যা করল জঙ্গিরা। 

terror attack two from up Bihar shot dead by militants in Srinagar jammu kashmir bsm

জম্মু ও কাশ্মীরের পুলিশ জানিয়েছে ফুচকাওয়ালা অরবিন্দ কুমার সাহুকে শ্রীনগরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। উত্তর প্রদেশের ছুতোর মিস্ত্রি সাগীর আহমেদকে হত্যা করা হয়ে পুলওয়ামায়। পুলিশ আরও জানিয়েছে রুজিরুটির জন্যই দুই ব্যক্তি জম্মু ও কাশ্মীরে গিয়েছিল। এই ঘটনার পরই উপত্যকার দুটি এলাকা সিল করে দিয়েছে পুলিশ।কাশ্মীরে বর্তমানে জঙ্গিদের মূল টার্গেই হয়েছে সাধারণ নাগরিকর।  একের পর এক জঙ্গি হানার ঘটনায় ইতিমধ্যেই বেশ কয়েকজন কাশ্মীরি নিজেদের ভিটেমাটি ত্যাগ করেছেন। প্রধানমন্ত্রীর বিশেষ কর্মসংস্থান প্রকল্পের অধীনে চাকরি নিয়ে অনেকেই জম্মু ও কাশ্মীরে গিয়েছিলেন। তারাও একে একে কাশ্মীর ছাড়তে শুরু করেছেন বলে সূত্রের খবর। জঙ্গি হানা নিয়ে রীতিমত আতঙ্কিত গোটা এলাকা।  

তবে এদিনের হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন যাঁরা পেশার টানে জম্মু ও কাশ্মীরে আসছেন সেই মানুষদের হত্যার ঘটনা অত্যান্ত নিন্দনীয়। এই ঘটনার নিন্দা করেছেন পিপিলস কনফারেন্সের নেতা সাজাদ লোন। তিনি বলেছেন এই গোটা ঘটনাই খাঁটি সন্ত্রাস ছাড়া আর কিছুই নয়। গোটা ঘটনাকে তিনি লজ্জাজনক ও কাপুরুষোচিত বলেও বর্ণনা করেছেন। 

Jammu and Kashmir: পরপর ৯টি এনকাউন্টারে ১৩ জঙ্গি নিকেশ, উদ্ধার নিখোঁজ ২ সেনার দেহ

Terrorist Arrest: জম্মু ও কাশ্মীরে বড় সাফল্য, পুলওয়ামায় ধৃত এক শীর্ষ স্থানীয় লস্কর কমান্ডার

Terror Attack: জঙ্গি বিরোধী অভিযানে নিখোঁজ ২ সেনা জওয়ান, কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় চিরুনি তল্লাশি

গত দুই সপ্তাহে জঙ্গিরা যে ৯ জনকে হত্যা করেছে তারমধ্যে ৫ জনই অমুসলিম সম্প্রদায়ের মানুষ ছিলেন। এটা থেকেই স্পষ্ট যে জঙ্গিদের মূল টার্গেটই উপত্যকার হিন্দু ও বহিরাগতরা। কিন্তু জঙ্গিদের নিরস্ত্র করতে পুলিশ সন্ত্রাস বিরোধী অভিযান জোরদার করেছে। জম্মু ও কাশ্মীরের পুলিশ জানিয়েছে ৯টি এনকাউন্টারের ১৩ জন জঙ্গিকে হত্যা করা হয়েছে। 

terror attack two from up Bihar shot dead by militants in Srinagar jammu kashmir bsm

Follow Us:
Download App:
  • android
  • ios