Asianet News BanglaAsianet News Bangla

TMC Protest: ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে অভিযোগ, সোমবার থেকে দিল্লিতে ধর্না তৃণমূল সাংসদদের

 তৃণমূল কংগ্রেস সাংসদ দোলা সেন, সুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন সৌগত রাত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতে পারেন।

TMC 15 mp to sit on dharna in Delhi Monday over alleged police brutality in tripura bsm
Author
Kolkata, First Published Nov 21, 2021, 10:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার থেকে চার দিনের দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Visit To Delhi)। তবে তার আগে রবিবার ত্রিপুরার (Tripura) ঘটনাকে কেন্দ্র করে জাতীয় রাজধানী দিল্লিতে (Delhi) রাজনৈতিক উত্তাপ বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। সূত্রের খবর রবিবার রাতেই তৃণমূল কংগ্রেসের প্রায় ১৫ জন সাংসদ (TMC MP) দিল্লি পৌঁছে যাচ্ছেন। আগামিকাল অর্থাৎ সোমবার থেকে তাঁরা দিল্লিতে ত্রিপুরা পুলিশের  বিরুদ্ধে বর্বরতার অভিযোগ তুলে  ধর্নায় বসবেন।  সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে তৃণমূল কংগ্রেস সাংসদরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করার জন্য ইতিমধ্যেই তাঁর সময় চেয়েছেন। 

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, তৃণমূল কংগ্রেস সাংসদ দোলা সেন, সুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন সৌগত রাত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করতে পারেন। তবে তৃণমূল কংগ্রেস কোথায় অবস্থান বিক্ষোভে বসবে তা এখনও স্পষ্ট করে জানান হয়নি দলের পক্ষ থেকে। অন্যদিকে তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামিকালই দিল্লি যাচ্ছেন। তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে ত্রিপুরার ঘটনার নালিশ করতে পারেন বলেও সূত্রের খবর। অন্যদিকে এই দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেও বিষয়টি তুলতে পারেন বলে সূত্রের খবর। 

Gujarat Farmer: কৃষকদের হাতে স্মার্টফোন, চাষের সুবিধে বাড়াতে নতুন প্রকল্প নিল রাজ্য সরকার

Mysterious Man: ৫০ বছর পরেও রহস্যময় নাম ডিবি কুপার, মার্কিন ইতিহাসে অমীমাংসিত প্লেন হাইজ্যাককাণ্ড

Rajasthan Cabinet: ১৫-এর মধ্যে ৫, দীর্ঘ প্রতীক্ষার পর যুদ্ধ জয়ের হাসি শচীন পাইলটের মুখে

তৃণমূল কংগ্রেসের অভিযোগ ত্রিপুরায় পুলিশ তৃণমূল কংগ্রেসের যুবনেত্রী সায়নী ঘোষকে প্রথমে থানায় ডেকে নিয়ে গিয়েছিল। সায়নীর সঙ্গে গিয়েছিলেন কুণাল ঘোষসহ বেশ কয়েকজন তৃণমূলের নেতা ও কর্মী। কিন্তু সায়নীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নিয়ে যাওয়ার পরেই থাকায় হেলমেট পরে লাঠি হাতে বেশ কয়েক জন দুষ্কৃতী চড়াও হয়। তারা তৃণমূল কর্মীদের মারধর করে বলে অভিযোগ। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে প্রথমে জিজ্ঞাসাবাদের পর আটক করেছে ত্রিপুরা পুলিশ। ত্রিপুরা পুলিশের অভিযোগ বিপ্লব দেবের সভায় হৈহট্টোগোলের অভিযোগেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে খুনের চেষ্টারও অভিযোগ দায়ের করা হবে। 

ত্রিপুরা ওয়েস্টের অতিরিক্ত পুলিশ সুপার বি জগদীশ্বর রেড্ডি জানিয়েছেন সায়নি গোষের বিরুদ্ধে ৩০৭, ১৫৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তবে তৃণমূল কংগ্রেস নেতা কর্মূীদের হামলা করেছে তাদের বিরুদ্ধেও উপযুক্ত পদক্ষেপ করা হবে। তৃণমূল কর্মীরা তাদের চিহ্নিত করার পরই এফআইআর দায়ের করা হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios