Asianet News BanglaAsianet News Bangla

স্কুলের নাটকের মহড়ায় ভগত সিংয়ের ফাঁসির দৃশ্যের নকল, মৃত্যু হল নাবালকের

গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়ার চেষ্টা করে শিবম। ঠিক সেই সময় টুল থেকে তার পা ফসকে যায়। ঝুলন্ত অবস্থায় ছটফট করতে থাকে সে। ধীরে ধীরে নিথর হয়ে যায়। 

UP school boy dies while rehearsing hanging scene of Bhagat Singh bmm
Author
Kolkata, First Published Jul 31, 2021, 7:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মর্মান্তিক একটি ঘটনা ঘটে গেল উত্তরপ্রদেশের বাবাত গ্রামের বুদাউনে। নাটকের মহড়া চলাকালীন গলায় ফাঁস লাগিয়ে মৃত্যু হল ১০ বছর বয়সী এক ছাত্রের। মৃতের নাম শিবম। স্বাধীনতা সংগ্রামী ভগত সিংয়ের ফাঁসির দৃশ্যের নকল করছিল সে। 

স্কুলের নাটকে অংশ নিয়েছিল শিবম। স্বাধীনতা দিবসে সেই নাটক মঞ্চস্থ হওয়ার কথা। স্বাধীনতা সংগ্রামী ভগত সিং, রাজগুরু ও শুখদেবের জীবনী অবলম্বনে তৈরি করা হয় নাটকটি। এই নাটক নিয়ে খুবই আনন্দিত ছিল শিবম। জোর কদমে চলছিল মহড়া। 

এদিকে নাটকের মহড়া দেওয়ার জন্য বৃহস্পতিবার শিবমের বাড়িতে এসেছিল তার কয়েকজন বন্ধু। বাড়িতেই চলছিল মহড়া। ভগত সিংয়ের চরিত্রে অভিনয় করার কথা ছিল শিবমের। নাটকের শেষ দৃশ্যে ভগত সিংয়ের ফাঁসি হবে। আর সেই দৃশ্যের মহড়া দেওয়ার সময় একটি দড়ি নেয় শিবম। এরপর গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়ার চেষ্টা করে। ঠিক সেই সময় টুল থেকে তার পা ফসকে যায়। 

আরও পড়ুন- দিল্লি আইআইটির কাছে আচমকা খুলে গেল 'নরকের দ্বার', মাথা চুলকাচ্ছেন পিডব্লুডি কর্তারা

ঝুলন্ত অবস্থায় ছটফট করতে থাকে শিবম। বুঝতে পারেনি বন্ধুরা। ভেবেছিল শিবম অভিনয় করছে। এদিকে ছটফট করতে করতে একটা সময় সে নিথর হয়ে যায়। তখনই চিন্তায় পড়ে যায় বন্ধুরা। 

আরও পড়ুন- 'মুরগি, পাঁঠা, মাছ ছেড়ে খান গোমাংস' - এ কী কথা বিজেপির মন্ত্রীর মুখে

এরপরই চিন্তিত হয়ে তার পরিবারের সদস্যদের খবর দেয় তারা। ততক্ষণে অবশ্য অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। আর বাঁচানো যায়নি শিবমকে। এদিকে ছেলের মৃত্যুতে শোকাহত হয়ে পুলিশকে না জানিয়েছেই ছেলের শেষকৃত্য সম্পন্ন করেন পরিবারের সদস্যরা। পরে বিষয়টি জানতে পারে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত করা হবে। সন্দেহজনক কিছু পাওয়া গেলেই তার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন- স্বাধীনতা দিবসের আগে বড় সাফল্য সেনার, এনকাউন্টারে খতম পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছিল। মধ্য়প্রদেশের মান্দাসর জেলায় ভগত সিংয়ের ফাঁসির দৃশ্যের নকল করতে গিয়ে প্রাণ হারিয়েছিল আরও এক নাবালক। গত বছর এই ঘটনা ঘটেছিল। 

UP school boy dies while rehearsing hanging scene of Bhagat Singh bmm

UP school boy dies while rehearsing hanging scene of Bhagat Singh bmm

Follow Us:
Download App:
  • android
  • ios