Asianet News BanglaAsianet News Bangla

Horrible video: বানভাসি মা ও সন্তান, জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারের ভিডিও মন কাড়ল নেটিজেনদের

আনাইভারি মুত্তাল সালেম জেলার একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। সম্প্রতি প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে গেছে এই এলাকা। ভারী বৃষ্টির কারণে এই এলাকায় আকস্মিক বন্যা দেখা যায়। 

Watch the Horrible video of mother and child being rescued from  waterfall goes viral bsm
Author
Kolkata, First Published Oct 27, 2021, 3:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মা ও শিশু সন্তানকে উদ্ধার করার রুদ্ধশ্বাস একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। সেই ভিডিওটি নিজের সোশ্যাল মিডিয়া (Social Media) হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (M K Stalin)। উদ্ধার অভিযান ও অভিযানকারীদের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। শুধু তিনি নয় জীবন হাতে করে এক মা ও তাঁর সন্তানকে বাঁচানোর জন্য উদ্ধারকারীদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) আনাইভারি মুত্তাল জলপ্রপাতে।

আনাইভারি মুত্তাল সালেম জেলার একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। সম্প্রতি প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে গেছে এই এলাকা। ভারী বৃষ্টির কারণে এই এলাকায় আকস্মিক বন্যা দেখা যায়। তাতেই ভেসে গিয়েছিলেন মহিলা ও তাঁর শিশু সন্তান। তাঁরা একটা পাথরের খাঁজে আকটে ছিলেন। সেখান থেকেই তাঁদের দুজনকে উদ্ধার করা হয়েছিল। ২ মিনিট ১৫ সেকেন্ডের সেই ভিডিওটি রীতিমত গায়ে কাঁটা যায়। যা বলিউড ছবির থেকে কমকিছু নয়। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে, জলের তোড়ে মহিলা ও তাঁর সন্তান ভেসে যাওয়ার পর স্থানীয় বাসিন্দারা চিৎকার শুরু করে দেন। মহিলাও সাহায্য চেয়ে চিৎকার করেন। প্রথমে ঘটনাস্থলে পৌঁছায় বনবিভাগ।  বনবিভাগের কর্তারা তাদের কাছে পৌঁছানোর চেষ্টা করেছিলেন। দঁড়ির সাহায্যে প্রথমে শিশুকে উদ্ধার করেন। তারপর মহিলাকে উদ্ধার করা হয়। কিন্তু জলের প্রবল স্রোত আর পিচ্ছিল পাথরে প্রতি পদেই বিপদ অপেক্ষা করে ছিল তাদের জন্য।  কারণ যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটিতে দেখা গেছে মহিলাকে উদ্ধার করার পর দুই উদ্ধারকারী ভারসাম্য হারিয়ে পা পিছলে পড়ে যান। স্থানীয় সূত্রের খবর প্রশিক্ষণ থাকায় তাঁরা নদীর অন্যপ্রান্তে চলে যান সাঁতার কেটে। চোট লাগলেও তাদের আঘাত গুরুতর নয়। সালেম জেলার এক বনকর্তা জানিয়েছেন এই ঘটনায় মৃত্যু বা হতাহতের কোনও ঘটনা ঘটেনি। 

Climate Technology: জলবায়ু প্রযুক্তি বিনিয়োগ, সেরা ১০-এ রয়েছে ভারতের নাম

Mamata Goa Visit: 'নির্বাচন পর্যটন নয়', মমতার গোয়া সফরের ২দিন আগে কটাক্ষ কংগ্রেসের

ISI: নতুন আইএসআই প্রধানের নাম ঘোষণা, পাক সেনার চাপে পড়ে সরকার বাঁচাতেই কি এই পদক্ষেপ ইমরানের

স্থানীয় প্রশাসন জানিয়েছে  আনাইভারি মুত্তাল একটি ইকো স্টুরিজিম স্পট। কাল্লাভারায়ণ পাহাড়ের বৃষ্টির জলে পুষ্ট জলপ্রপাত। প্রতিবছরই বর্যার সময় বৃষ্টির জল প্রবলগতিতে নেমে আসে। আত্তুর অঞ্চলের এই পাহাড়ের ওপর প্রবল বৃষ্টির কারণে মাত্র ২০-৩০ মিনিটের মধ্যেই আকস্মিক বানভাসী হয়। হঠাৎ এই বন্যার জলেই তলিয়ে যায় মা ও শিশু। দঁড়ির মাধ্যমে তাদের উদ্ধার করা হয়েছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন বলেছেন যারা উদ্ধারকরেছেন তাঁরা যথেষ্ট সাহসী ও প্রশংসা যোগ্য। 

Watch the Horrible video of mother and child being rescued from  waterfall goes viral bsm

Follow Us:
Download App:
  • android
  • ios