Asianet News BanglaAsianet News Bangla

Viral Video - নৃশংস হত্যার পর মার্কিন কপ্টারে দেহ ঝুলিয়ে শহর ঘুরতে বের হল তালিবানরা, দেখুন

তালিবানদের একটি নতুন ভিডিও ভাইরাল হল। একটি মার্কিন ব্ল্যাক হক হেলিকপ্টারে আফগানিস্তানের কান্দাহারের উপর দিয়ে উড়তে দেখা যাচ্ছে যার নিচে দড়ি দিয়ে বাঁধা অবস্থায় ঝুলছে একটি  দেহ।
 

Taliban fly USA chopper with body hanging from rope in Kandahar, video goes viral ALB
Author
Kolkata, First Published Aug 31, 2021, 5:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মার্কিন সেনা আফগানিস্তান ছাড়তেই বেরিয়ে এল তালিবানের ভয়ঙ্কর রুপ। ভাইরাল হল এক ভয়ঙ্কর ভিডিও। যখানে দেখা যাচ্ছে মার্কিন সেনার ব্ল্যাক হক হেলিকপ্টারে দড়িতে এক ব্যক্তির ঝুলন্ত দেহ নিয়ে আফগানিস্তানের কান্দাহারের উপর দিয়ে উড়ে যাচ্ছে তালিবান যোদ্ধারা। বেশ কয়েকজন স্থানীয় সাংবাদিক টুইটারে ভিডিওটি শেয়ার করে, দাবি করেছেন তালেবানরা নৃশংসভাবে ওই ব্যক্তিকে হত্যা করে মার্কিন সামরিক হেলিকপ্টারে তার দেহ ঝুলিয়ে আকাশপথে টহল দিয়েছে।

ভিডিও ফুটেজটি অনেক নিচ থেকে তোলা। তাই হেলিকপ্টারের সঙ্গে বাঁধা লোকটি জীবিত না মৃত, তা ভিডিও দেখে স্পষ্টভাবে বোঝা যাচ্ছে না। কিন্তু, রিপোর্টে দাবি করা হয়েছে, তালিবানরা ওই ব্যক্তিকে হত্যা করেই তার মৃতদেহ হেলিকপ্টারে সঙ্গে বেঁধেছিল। ফুটেজটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে তালিব টাইমস-ও। তালিবানদের সরকারি মুখপত্র বলে মনে করা তাদের। ফুটেজটি প্রকাশ করে তারা দাবি করেছে, 'আমাদের বিমান বাহিনী! এই সময়ে, ইসলামিক আমিরাহির বিমান বাহিনীর হেলিকপ্টারগুলি কান্দাহার শহরের উপর দিয়ে উড়ছে এবং শহরে টহল দিচ্ছে'।

আরও পড়ুন - পাত্তারি গোটালো আমেরিকা - কাবুলে জুড়ে চলছে গোলাগুলির তালিবানি বিজয়োল্লাস, দেখুন ছবিতে ছবিতে

আরও পড়ুন - মহিলা হয়ে তালিবানের সাক্ষাতকার, গড়েছিলেন নজির - সেই সাংবাদিকেও পালাতে হল, দেখুন

আরও পড়ুন - Viral Video - নায়কের মর্যাদায় আফগানিস্তানে ফিরল বিন-লাদেনের ডানহাত, দেখুন

ডেইলি মেইল-এর এক প্রতিবেদন অনুযায়ী, আমেরিকা গত মাসেই আফগানিস্তানকে কমপক্ষে ৭টি ব্ল্যাক হক হেলিকপ্টার সরবরাহ করেছিল। তার আগে ২০ বছরেরও বেশি সময় ধরে আরও অনেক প্রতিরক্ষা সরঞ্জাম তারা আফগান বাহিনীকে দিয়েছিল। সেই সবই এখন তালিবামনদের দখলে। স্তানে পরিত্যক্ত অবস্থায় রয়েছে। সোমবার গভীর রাতে তাড়াহুড়ো করে আফগান মাটি ছাড়ার আগে মার্কিন সামরিক বাহিনী ৭৩টি বিমান, ২৭টি হামভি, একটি রকেট প্রতিরোধী ব্যবস্থা এবং আরও বেশ কিছু প্রতিরক্ষা সরঞ্জাম নিষ্ক্রিয় করে গিয়েছে। মার্কিন সেনা যাওয়ার পরই বিমান বন্দরে মার্কিন সেনাবাহিনীর ফেলে যাওয়া চিনুক হেলিকপ্টার এবং অন্যান্য প্রতিরক্ষা সরঞ্জাম পরীক্ষা করতে দেখা গিয়েছে তালিবানদের বিশেষ বাহিনী, বদরী ৩১৩ ব্যাটালিয়নের যোদ্ধাদের।

Taliban fly USA chopper with body hanging from rope in Kandahar, video goes viral ALB

Taliban fly USA chopper with body hanging from rope in Kandahar, video goes viral ALB

Follow Us:
Download App:
  • android
  • ios