বাংলাদেশে আটকে থাকা ১৬০ জন যাত্রীকে নিয়ে প্রথম বিমানটি কলকাতায় নামছে। এজন্য কলকাতা বিমানবন্দরে নিরাপত্তাজনিত সমস্ত ব্যবস্থা চূড়ান্ত করা হয়েছে। কলকাতায় পৌঁছে কে কোথায় কোয়ারেন্টাইনে থাকতে চান  সেইমতোই পরিবহণের ব্যবস্থা রাখা হবে বিমানবন্দরে।

আরও পড়ুন, শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'আমফান', এদিকে ফের পারদ চড়ল কলকাতায়


সূত্রের খবর, কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৮ মে, সোমবার  সোমবার বাংলাদেশে আটকে থাকা ১৬০ জন যাত্রীকে নিয়ে প্রথম বিমানটি  কলকাতায় আসছে। অন্যান্য দেশগুলো থেকেও একে একে বিমানে করে ফিরবেন আটকে থাকা বাংলার লোকজন। এজন্য দমদম বিমানবন্দরে নিরাপত্তাজনিত সমস্ত ব্যবস্থা চূড়ান্ত করা হয়েছে। বাংলাদেশ থেকে ফেরা ওই ১৬০ জন যাত্রী কলকাতায় পা রাখার পর কে কোথায় ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে চান তার তালিকা প্রস্তুত হয়েছে। সেইমতো পরিবহণের ব্যবস্থা রাখা হবে বিমানবন্দরে। সেখানে করোনা সংক্রমণজনিত প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর তাঁদেরকে পাঠানো হবে কোয়ারেন্টাইনে।


 আরও পড়ুন, ভাড়া বাড়ানোর দাবি মানল না রাজ্য, বেসরকারি বাস-মিনিবাসের চালু হওয়ার আপাতত কোনও সম্ভাবনা নেই


রাজ্য সরকারের একটি সূত্রে খবর, ওই ১৬০ জনের অনেকেই বেসরকারি হোটেলে থাকতে চেয়েছেন। সেই হোটেলগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে আগাম স্যানিটাইজ করার জন্য। কলকাতা বিমানবন্দরের  এলাকায় একটি হোটেলে উঠবেন এবং  পাশপাশি রাজারহাটের একটি কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে কয়েকজনকে। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় শনিবার জানিয়েছেন, 'কেন্দ্রের সঙ্গে আমাদের মুখ্যসচিবের এ বিষয়ে একাধিকবার কথা বলার পর সবকিছু চূড়ান্ত হয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে যাঁরা ফিরবেন তাঁদের জন্য সমস্ত ব্যবস্থা চূড়ান্ত। কেউ চাইলে নিজের খরচে হোটেলে থাকতে পারেন। সেই হোটেলগুলির তালিকা তৈরি করেছে রাজ্য সরকার। যদি সরকারি ব্যবস্থাপনায় কেউ থাকতে চান, তার জন্য ৩টি কোয়ারেন্টাইন সেন্টার রাখা হয়েছে।'

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর