পশ্চিমবঙ্গে  বেসরকারি বাসের ভাড়া বাড়ানোর দাবি মানল না রাজ্য সরকার। পাশাপাশি ট্যাক্সিরও কোনও ভাড়া বাড়ছে না । একাধিক বেসরকারি বাস ও মিনিবাস সংগঠন ভাড়া বৃদ্ধির প্রস্তাব দিয়েছিল। যা নিয়ে বিভ্রান্তি ও অতিরিক্ত খরচের আশঙ্কাও দেখা দিয়েছিল। 

আরও পড়ুন, কলকাতা ছেড়ে বাড়ি ফিরলেন ভিনরাজ্য়ের বাসিন্দা ১৮৫ নার্স, সঙ্কটে রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবা

শনিবার নবান্নে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, 'সরকারি বাসের ভাড়া বাড়ছে না। বেসরকারি বাসের ক্ষেত্রেও বাড়তি ভাড়া সরকার অনুমোদন করছে না।' তিনি আরও জানিয়েছেন, রাজ্য় সরকার প্রয়োজনে বাসের সংখ্যা বাড়াবে। অপরদিকে এই ঘোষণার পরে আপাতত বেসরকারি বাস ও মিনিবাস পথে নামার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে বাসমালিক সংগঠনগুলি।  পরিবহণমন্ত্রী আরও জানিয়েছেন, বাসমালিকদের প্রয়োজনীয় পরিকাঠামো এবং কর সংক্রান্ত অন্যান্য ক্ষেত্রে সাহায্য় করতে প্রস্তুত সরকার।  

আরও পড়ুন, 'পরিযায়ী শ্রমিকদের ফেরার সমস্ত খরচ বহন করবে আমাদের সরকার', তাঁদের লড়াইকে স্যালুট জানিয়ে টুইট মমতার

জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'সরকার একতরফা সিদ্ধান্ত নেওয়ায় আমরা হতাশ।' ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক প্রদীপনারায়ণ বসু বলেন, 'দীর্ঘ লকডাউনে পরিবহণকর্মী এবং বাস মালিকদের অবস্থা বেহাল। নতুন করে ক্ষতি স্বীকার করে পরিষেবা দেওয়া কার্যত মৃত্যুর সমান।' উল্লেখ্য়,  মিলবে হলুদ ও নীল-সাদা ট্যাক্সিও।  গণ পরিবহণ চলবে সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত। সোমবার থেকে পথে নামবে এক হাজার অ্যাপ-ক্যাবও। 
 

 

কলকাতা মেডিক্যালের ভিতরের রাস্তায় অবহেলায় মৃত্যু এক বৃদ্ধের, করোনা আতঙ্কে দেহ ছুঁলেন না কেউ

অস্ত্রোপচারের পর রোগীর রিপোর্ট পজিটিভ, করোনা আক্রান্ত মুকুন্দপুর আমরির এক চিকিৎসক ও নার্স

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী