করোনার কোপ ফের ট্রপিক্যালে। জানা গিয়েছে, সেখানে এক সিসিইউ সাফাই কর্মী এবং এক চিকিৎসাধীন রোগী করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই চিকিৎসক, নার্স-সহ ৪০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন, সোমবার তাপমাত্রা নেমে ফিরল স্বস্থি, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি-ঝড়ের পূর্বাভাস কলকাতা ও দক্ষিণবঙ্গে

 সূত্রের খবর,   শনিবার নতুন করে এক সিসিইউ সাফাই কর্মী এবং এক চিকিৎসাধীন রোগীর করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসার পর রীতিমত চিন্তায় কর্তৃপক্ষ।  একের পর এক করোনা আক্রান্ত হওয়ায় স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে স্বাস্থ্য পরিষেবা দেওয়া নিয়ে এবার প্রশ্ন উঠছে। শনিবার নতুন করে এক সিসিইউ সাফাই কর্মী এবং এক চিকিৎসাধীন রোগীর করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসার পর রীতিমত চিন্তায় কর্তৃপক্ষ।  ওই প্রতিষ্ঠানের অধিকর্তা জানিয়েছেন, সমস্ত ধরনের  সাবধনতা অবলম্বন করা হচ্ছে। কিন্তু পরিষেবা ব্যাহত হবে না বলে স্পষ্ট করে জানিয়েছেন তিনি। জানা যাচ্ছে, ট্রপিক্যালে এই মুহূর্তে ৯ চিকিৎসক, ৩ টেকনিশিয়ান, ২৮ জন কর্মী কোয়ারেন্টিনে রয়েছেন।

আরও পড়ুন, শুধু কলকাতাতেই করোনায় আক্রান্ত ৯৪৮, মৃতের সংখ্যা ৭৪

উল্লেখ্য, করোনা আবহে শনিবার বন্ধ হয়ে যায় কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর। বিজ্ঞপ্তি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, সোমবার থেকে বন্ধ থাকবে ওপিডি। খোলা থাকবে ফিভার ক্লিনিক এবং এইচআইভি নিয়ন্ত্রণে আরটি সেন্টার। পাশাপাশি জরুরি বিভাগ, মাদার অ্যান্ড চাইল্ড হাব, রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি পরিষেবা চালু থাকবে।পাশাপাশি শনিবারই বন্ধ হয়ে গিয়েছে শহরের আরও ১ হাসপাতাল চিত্তরঞ্জন সেবা সদন। দুই ব্যক্তির শরীরে করোনা পজেটিভ মেলায় সেখানকার চিকিৎসক এবং নার্স মিলিয়ে প্রায় ৩০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর