রাজ্য়ে এসবিআই এর যতো শাখায় করোনা আক্রান্ত হয়েছে তার মধ্য়ে অন্যতম সমৃদ্ধি ভবন।  সমৃদ্ধি ভবনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ জন। এদিকে সংস্পর্শে আসা কর্মীদের কোয়ারেন্টিনে পাঠানো নিয়ে চলছে গড়িমসি এবং অফিস খুলে রাখার অভিযোগ উঠেছে। এবং তার মধ্য়ে অন্য়তম অভিযোগ, করোনা যোদ্ধা রূপে নিরাপত্তা-স্বীকৃতি সেভাবে পায়নি কঠিন সময়ে পরিষেবা দিয়ে যাওয়া এই এসবিআই কর্মীরা।

আরও পড়ুন, কোথা থেকে এল সংক্রমণ, এবার করোনায় মৃত এসবিআই খিদিরপুর শাখার নিরাপত্তা রক্ষী


এসবিআই কর্মীদের অভিযোগ, করোনা যোদ্ধাদের তালিকায়  প্রথম সারিতে পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্য কর্মী, সাফাই কর্মীদের নাম উঠেছে, অবশ্যই তাঁরা যোগ্য। তবে ব্যাঙ্কের কর্মী, আধিকারিকদের নাম ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃতভাবে হলেও সেভাবে উচ্চারিত হচ্ছে না। অথচ দীর্ঘ লকডাউনে প্রাণের ঝুঁকি নিয়ে তাঁরাও নিজেই গাড়ি ভাড়া করে কেউবা অদক্ষ হাতেই গাড়ি চালিয়ে ব্য়াঙ্কে এসেছে। অর্থনৈতিক বিভাগের এই সৈনিকরা নীরবে তাঁদের পরিষেবা  দিয়ে চলেছে। কিন্তু তাঁদেরকে সেই নিরাপত্তা-স্বীকৃতি দেওয়া হয়নি' বলে অভিযোগ।

আরও পড়ুন, আকাশ ঢেকে কালো মেঘে, বিকেল হতেই ঝাপিয়ে বৃষ্টি শহরে

 


অপরদিকে, যতোই করোনা আক্রান্তের সংখ্যা যত বাড়ছে ম্যানেজমেন্ট এর উদাসীনতা চোখে পড়ছে। বিশেষ করে, অমানবিকতা। এখনও অবধি সমৃদ্ধি ভবনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ জন। এদিকে আইসিএমআর-এর নিয়ম লঙ্ঘন হয়েছে চলেছে বলে অভিযোগ। সংক্রামিত ও সংক্রামিতদের সঙ্গে যারা সংস্পর্শে এসেছে, তাঁদের কি কোয়ারেন্টাইন এর ব্যবস্থা হয়েছে বলে প্রশ্ন তুলেছেন এসবিআই কর্মীরা। সমৃদ্ধি ভবনের কথা উল্লেখ করে তাঁরা জানিয়েছেন, 'দুঃখের কথা, আজ পর্য্যন্ত তিনদিনও এই বিল্ডিং বন্ধ হয়নি।  হয়তো কোনও কোনও বিভাগ কয়েকদিন বন্ধ ছিল, কিন্তু এসবিআই-এর বিদেশফেরতপ্রথম রোগী কিন্তু এই বিল্ডিংয়েই ধরা পড়েছিল। এরপরে তার বিদেশ ফেরৎ আর এক সঙ্গী অফিসে আসে,কিন্তু অফিস  একদিনও কিন্তু বন্ধ হয় নি।'উল্লেখ্য, এই মুহূর্তে আধিকারিক, কর্মী ও পারিবারিক সদস্য নিয়ে শুধু  এসবিআই-তে আটজনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন, 'কলকাতার জয়', চাপের মুখে পড়ে বিদ্যুতের বিল নিয়ে সিদ্ধান্ত বদল সিইএসসি-র

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের