বিকেল হতে ঝাপিয়ে বৃষ্টি শুরু হল শহর ও শহরতলি জুড়ে। সকালের দিকে তাপমাত্রা বাড়লেও বৃষ্টিতে কিছুটা কমবে। তবে আদ্রতা থেকে মুক্তি নেই জানিয়েছে, হাওয়া অফিস।প্রবল বৃষ্টির জেরে সিকিম ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধ্বস নেমে পরিবহন স্তব্ধ হতে পারে। উত্তরবঙ্গের সমতলে প্লাবনের আশঙ্কা। নদীর জল স্তর  বাড়তে পারে আগামী  কয়েকদিন।  দক্ষিণবঙ্গের বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে  মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

 

আরও পড়ুুন, রাজ্য়ে 'সম্পূর্ণ লকডাউন' ঘোষণা, প্রতি সপ্তাহে দু’দিন পুরো লকডাউন

 
 হাওয়া অফিস সূত্রে খবর,  সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৬ শতাংশ।রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৮ শতাংশ। 

 

 

আরও পড়ুন, সহকর্মীরা থাকলেন অপেক্ষায়, কোভিডে শিয়ালদহ রেলের চিফ অফিস সুপার নিলেন চির বিদায়

মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের দিকে সরছে। এর প্রভাবে প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গ ও সিকিমে। আগামী তিন-চার দিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি তেও অতি বৃষ্টির পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় প্রবল বৃষ্টির সর্তকতা। ২০০ মিলি মিটারের বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই পাঁচ জেলায়। ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

আরও পড়ুন, সিইএসসি-র ঘোষণাতেও একাধিক ধোঁয়াশা,বেজেই চলেছে টোল ফ্রি নম্বর


হাওয়া অফিস জানিয়েছে,  অতিভারী বর্ষণের সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর-এ। মঙ্গলবারও অতি ভারী বৃষ্টি হবে কোচবিহার ও আলিপুরদুয়ারে।ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ,জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।  দক্ষিণবঙ্গের বীরভূম ,মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের