কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায়  নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। যেখানে সংখ্যাটা অপেক্ষাকৃত বেশী। এবং রাজ্যে একদিনে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৩২ জন এবং একদিনে মৃত্যু হয়েছে ৪৮ জনের। রাজ্যে আক্রান্ত ও মৃত্যু, দুই-র সংখ্য়াটাই অপেক্ষাকৃত কমেছে।

আরও পড়ুন, হোয়াটসঅ্যাপ করলেই বাড়ি এসে করোনা টেস্ট করবে কলকাতা পুরসভা, জানালেন ফিরহাদ


শুরু থেকে রাজ্যের মধ্যে কলকাতাতেই সবচেয়ে বেশি নতুন আক্রান্তের সন্ধান মিলছিল। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। শুক্রবার আক্রান্ত হয়েছিলেন ৪৬২ জন। এই নিয়ে কলকাতায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৬৯৪।  এবং শনিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী,রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে ৩ হাজার ২৩২ জনের।  শুক্রবার এই সংখ্যা ছিল ৩ হাজার ২৪৫। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ৩৫ হাজার ৫৯৬।গত কয়েক দিন ধরেই রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যাটা ৫০ থেকে ৫৫-র মধ্যে ঘোরাফেরা করছে। শুক্রবারই রাজ্যে ৫৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার  সেই সংখ্যাটা কমে হয়েছে ৪৮ জন। এই নিয়ে রাজ্যে মোট ২ হাজার ৭৩৭ জনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন, 'অগ্রিম টাকা না দিলেও ভর্তি নিতে হবে', বেসরকারি হাসপাতালকে কী অ্যাডভাইসারি দিল রাজ্য

অপরদিকে, সংক্রমণের নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এ দিনের বুলেটিন অনুযায়ী, সেখানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৪৭ জন। সব মিলিয়ে ওই জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৬১৯। উল্লেখ্য, মৃতদের মধ্যে ১৩.৮৪ শতাংশের বয়স ৭৫ বছরের বেশি। আর ৬.২৫ শতাংশের বয়স ৬১ থেকে ৭৫ বছরের মধ্যে বলে সরকারি পরিসংখ্যান থেকে উঠে এসেছে।

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে