Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগে এক অন্য পুজোয় সকলের অজয় ডাক্তার, যেখানে মিলল কোভিড টেস্ট থেকে নতুন জামা-পুজোর ভোগ

কোটি টাকার পুজোর পাশেই শহরে মানবিক মুখ। বাচ্চাদের নতুন পোশাক, খাবার দিলেন এবং সঙ্গে কোভিড টেস্টও করলেন শহরের এক চিকিৎসক।
 

A doctor in the city performed a free covid 19 test on needy children and gave new clothes RTB
Author
Kolkata, First Published Sep 25, 2021, 10:33 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোটি টাকার পুজোর পাশেই শহরে মানবিক মুখ। না বছরে একবার আসলেও দুর্গাপুজোর প্রাক্কালে জীবন্ত উমাদের খালি চোখে দেখতে পেলেন কলকাতারই এক সহৃদয় চিকিৎসক। 'অজয় ডাক্তার' নামেই তিনি এলাকায় পরিচিত। তাই পোশাকে-খাবারে-কোভিড টেস্টে তিনি চলতি বছরের পুজোয় মানবিকতার আকাশে আরও একধাপ এগিয়ে গেলেন।

আরও পড়ুন, Fever: জ্বর-সর্দির উপসর্গে সরকারি হাসপাতালে 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ শিশু, উত্তাল দুর্গাপুর
প্রসঙ্গত, ফিবছর ঢালাও টাকা দিয়ে কলকাতা দুর্গোৎসব অনুষ্ঠিত হয়। এই পুজোতেই বিজ্ঞাপনী জগৎ থেকে শুরু করে পুজো কর্তারা কোটি কোটি টাকা খরচ করে থাকেন। কারণ বাঙালির অন্যতম আবেগ এবং সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। আর খাওয়া দাওয়া থেকে নতুন পোশাকে এই উৎসবে মেতে ওঠে বাঙালি। বিশ্বের নানা দেশ থেকে এই সময়েই কলকাতায় আসে মানুষ। তবু বিশাল বড় একটা বৈপরীত্য ঢাকা পড়ে যায় আলোর রোশনাইয়ে। রঙিন আলোয়, পুজোর গানে চাপা পড়ে যায় খাবার না পাওয়া, নতুন জামাকাপড় না পাওয়া শিশুদের কান্না। আরও এই নিয়ে কোভিড দ্বিতীয়বর্ষে পা দিয়েছে। রাজ্যের  একাধিক জেলায় শিশুদের অজানা জ্বর নিয়ে উদ্বেগ বেড়েছে। শুধু জলপাইগুড়ি, কোচবিহারই নয়, শিশু মৃত্য়ু ঘটনা ঘটেছে মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালেও। এমনই এক পরিস্থিতিতে দুর্গা পুজোর প্রাক্কালে দূত হয়ে এলেন 'অজয় ডাক্তার'।

আরও পড়ুন, COVID 19: ২৪ ঘন্টায় প্রায় একই জায়গায় কোভিডগ্রাফ, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

কলকাতার অন্যতম নামকরা-নজরকাড়া টালা প্রত্যয়ের কোটি টাকার পুজোর পাশেই ধরা দিল জীবন্ত উমারা। সেখানেই  খালি গায়ে, খালি পেটে ঘুরে বেড়ায় শিশুর দল। মানবিকতার পুজোয় 'অজয় ডাক্তার' তাঁর 'মোবাইল মণ্ডপ' নিয়ে পৌঁছে গেলেন সেখানে। বাচ্চাদের নতুন জামা দিলেন। পুজোর ভোগ খিচুড়ি আলুর দম ওদেরকে খাওয়ালেন পেট ভরে। তারপর শহরে সবথেকে জরুরী কাজটাই করলেন তিনি। ওদের কোভিড টেস্ট করে তাঁর 'মোবাইল মণ্ডপ'থেকে দিলেন  দরকারি ওষুধপত্র। 'সব পেয়েছির দেশ' যেন বাচ্চাদের হাসিতে, আর তাতেই বেজায় খুশি 'অজয় ডাক্তার'।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 A doctor in the city performed a free covid 19 test on needy children and gave new clothes RTB

A doctor in the city performed a free covid 19 test on needy children and gave new clothes RTB

Follow Us:
Download App:
  • android
  • ios