শুভজিৎ পুততুন্ডঃ-  লকডাউনে কলকাতা বিমানবন্দরে আটকে একদল যাত্রী। এদিকে রাজ্যব্যাপী লকডাউনে ২৫ জুলাই কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না। বিমানবন্দর থেকে নিজ-খরচায় হোটেলে থাকার পরামর্শ দিলে তাঁরা জানিয়েছে, তাঁদের কাছে সেই পরিমাণ অর্থ নেই।

আরও পড়ুন, মানসিক চাপ কমাতে ভিডিও কলিংয়ে কথা হোক কোভিড রোগী ও পরিবারের, নয়া নির্দেশিকা রাজ্যের


শুক্রবারই রাজ্যব্যাপী লকডাউনের  দুই দিন ২৫ ও ২৯ জুলাই কলকাতা বিমানবন্দরে যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না জানানো হয়েছে। এদিকে অনেকেই ভিনরাজ্য থেকে এসে কলকাতা বিমানবন্দরে আটকে পড়েছেন। আবার অনেক ভিনরাজ্য়ে যেতে গিয়ে বেশি আগে পৌছে লকডাউনে বিমান বন্দরে বন্দি। লকডাউনের জেরে সব এদিকে সব খাবারের দোকানই বন্ধ। কার্যত না খেয়ে খালি পেটে সময় কাটাচ্ছে ওই যাত্রীরা। অপরদিকে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে  নিজ-খরচায় হোটেলে থাকার পরামর্শ দিলে তাঁরা জানিয়েছে, তাঁদের কাছে হোটেলে থাকার সেই পরিমাণ অর্থ নেই। অগত্যা খালি পেটে মেঝেতে বসে গন্তব্য়ে ফেরার অপেক্ষায় যাত্রীরা।

 

 

আরও পড়ুন, কোভিড রুখতে রাজ্য়ের 'সেফ হোম' মডেলেই চলুক গোটা দেশ, জানান আইসিএমআর কর্তা

প্রসঙ্গত রাজ্যজুড়ে লকডাউনের দিন উড়ান পরিষেবা বন্ধ রাখার প্রস্তাব দেয় রাজ্য। শুক্রবার সেই প্রস্তাবে সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রক।কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শনিবার কমবেশি ৫০টি ও বুধবার প্রায় ৪২টি উড়ান ওঠানামা করার কথা ছিল। সবকটিই বাতিল করা হল। শুক্রবার দুপুরে নির্দেশিকা হাতে পেতেই যাত্রীদের এসএমএস ও ইমেল করে জানাতে শুরু করে দিয়েছে বিমান সংস্থাগুলি। তবে টিকিটের টাকা ফেরত দেওয়া হবে কিনা তা এখনও অনিশ্চিত।
 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের