কলকাতায় এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  শহরে এসে সড়কপথেই সফর করবেন তিনি। এজন্য় স্বাভাবিকভাবেই তাঁর শহর জুড়ে কড়া নিরাপত্তা । রাস্তার গুরুত্বপূর্ণ মোড়গুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ট্র্যাফিক ব্যবস্থাতেও একাধিক রদবদল। অমিতের সভায় যোগ দিতে শিয়ালদা, হাওড়া ও সেন্ট্রাল অ্যাভেনিউ-এর বিজেপি অফিস থেকে মিছিল ঢুকবে শহিদ মিনারে। 

আরও পড়ুন, শহীদ মিনারে অমিতের সভা, যানজটের আশঙ্কা শহরে

আজ রবিবার ছুটির দিন হলেও যানজটের ভোগান্তির আশঙ্কা থাকছে এজেসি বোস রোড, সেন্ট্রাল অ্যাভেনিউ, ধর্মতলা, এস এন ব্যানার্জি রোড, এক্সাইড ও স্ট্র্যান্ড রোডে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, শহরের কোনও রাস্তাই পুরোপুরি বন্ধ রাখা হবে না। কনভয় পাস করার সময় আগে ও পরে দুটি সিগনাল কাজ করবে। সূত্রের খবর, কনভয় বেরিয়ে যাওয়ার পরই গাড়ি ছাড়া হবে। রাস্তার এক লেন দিয়ে মিছিল গেলে, অন্য লেন দিয়ে দুদিকের গাড়ি যাতায়াত করানো হবে।

আরও পড়ুন, সেলাই ছিঁড়ে ফের শিশুমৃত্যু এনআরএসে, নিম্নমানের সুতো দিয়ে অস্ত্রোপচারের অভিযোগ


সূত্রের খবর, অমিত শাহ-র সভার ভিড়ে ড্রোন দিয়ে কড়া নজরদারি চালানো হবে। আশপাশের বড় বিল্ডিং থেকে দূরবীনেও নজর রাখা হবে ভিড়ে। শুধুমাত্র শহিদ মিনার চত্বরেই আড়াই হাজার ফোর্স থাকছে। বিমানবন্দর থেকে বেরিয়ে প্রথমে নিউটউন ও পরে শহিদ মিনারে যাবেন মোদীর সেকেন্ড ইন কমান্ড। গোটা সফরে বিধাননগর ও কলকাতা পুলিশ নিজেদের মধ্যে  যোগাযোগ রেখে রাস্তায় নিরাপত্তার বিষয়টি দেখবেন। 

আরও পড়ুন, আলিপুর চিড়িয়াখানায় নতুন অতিথি, ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিল তৃণা