Asianet News BanglaAsianet News Bangla

জাগো বাংলায় উত্তর সম্পাদকীয় লেখার 'অপরাধ', অনিল বিশ্বাসের মেয়ে অজন্তাকে নোটিশ ধরাল সিপিএম

প্রয়াত সিপিএম নেতা ও প্রাক্তন রাজ্য সম্পাদক অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাসকে নোটিশ পাঠাল সিপিএম। তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলায় উত্তর সম্পাদকীয় লেখার অপরাধে এই নোটিশ পাঠানো হয়েছে।

Anil biswas daughter Ajanta Biswas gets CPM notice for articles in TMC mouthpiece bpsb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 10:32 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, প্রয়াত সিপিএম নেতা ও প্রাক্তন রাজ্য সম্পাদক অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাসকে নোটিশ পাঠাল সিপিএম। তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলায় উত্তর সম্পাদকীয় লেখার অপরাধে এই নোটিশ পাঠানো হয়েছে। উল্লেখ্য জাগো বাংলায় বাংলার রাজনীতিতে মহিলাদের ভূমিকা নিয়ে চারটি পার্টের উত্তর সম্পাদকীয় লিখেছেন অজন্তা। 

এই উত্তর সম্পাদকীয়র শেষে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেছেন অজন্তা। এরপরেই অজন্তা বিশ্বাসের বিরুদ্ধে পার্টি লাইন ভাঙার অপরাধে নোটিশ তৈরি করে সিপিএম। তাঁর কাছে জানতে চাওয়া হয়েছে, যে কেন এই ধরণের কাজ তিনি করলেন। কেন লেখার জন্য তৃণমূল কংগ্রেসের মুখপাত্র জাগো বাংলাকেই বেছে নিলেন তিনি, তা জানতে চাওয়া হয়েছে। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

অজন্তা বিশ্বাসের এই কাজ নিয়ে মুখ খুলেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন অজন্তা যে ইউনিটের সদস্য, তারা আগে অজন্তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। তারপর কলকাতা জেলা কমিটি রয়েছে, রয়েছে রাজ্য কমিটি। আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার পরেই অজন্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

অজন্তা বিশ্বাস সিপিএমের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ইউনিটের সদস্য। জাগো বাংলায় তাঁর লেখা নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর থেকে সংবাদমাধ্যমে মুখ খোলেননি। তবে হোয়াটসঅ্যাপে একটি অডিও ক্লিপে বার্তা দিয়েছেন তিনি। তিনি বলেছেন যে বিষয়ের ওপর তিনি রিসার্চ করেন, তা মহিলাদের ভূমিকার কথা তুলে ধরে। স্বাধীনতা পরবর্তী দেশের রাজনীতিতে মহিলাদের ভূমিকা নিয়ে লিখেছেন তিনি। সেখানে স্বাভাবিকভাবেই রাজ্যের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে এসেছে। এর মধ্যে বিতর্ক তৈরি হওয়ার বিশেষ কিছু নেই। কিন্তু এই লেখা প্রকাশ করার জন্য তৃণমূলের মুখপত্র জাগো বাংলাকেই কেন বেছে নিলেন তিনি, সে বিষয়ে উত্তর অবশ্য মেলেনি।  

Follow Us:
Download App:
  • android
  • ios