লকডাউনের জেরে অফিস-আদালত বন্ধ। কলকাতা হাইকোর্টের শুনানিও হচ্ছে ভিডিও কনফারেন্সে। এই পরিস্থিতে আর্থিকভাবে অসুবিধায় পড়েছেন আইনজীবীরাও। আর এবার তাদেরকে আর্থিক-সাহায্য় করতে এগিয়ে এল রাজ্য বার কাউন্সিল।

আরও পড়ুন, করোনার কোপে রোগী ভর্তি বন্ধ ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে, শুধু জরুরিভিত্তিতে পরামর্শ চালু

দীর্ঘ লকডাউনের জেরে অনেক আইনজীবীরাই রোজগার হারিয়েছেন। এদিকে জরুরি মামলা ছাড়া শুনানি হচ্ছে না। কলকাতা হাইকোর্টের শুনানি হচ্ছে ভিডিও কনফারেন্সে। এমনকি জামিন ও আগাম জামিনের মামলার শুনানিও হচ্ছে অনলাইনে। এমন পরিস্থিতিতে রাজ্য বার কাউন্সিলের অধীনস্থ প্রায় ৪০০০০ আইনজীবী রাজ্যে। এই অবস্থায় দীর্ঘ লকডাউনে সমস্যায় পড়া আইনজীবিদের পাশে এসে দাঁড়ালো বার কাউন্সিল অফ ওয়েস্ট বেঙ্গল।প্রাথমিকভাবে এককালীন আইনজীবীদের ৩০০০ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, 'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত

সূত্রের খবর, বার কাউন্সিলের কিছু সঞ্চিত টাকা থেকেই আইনজীবীদের সাহায্য করা হবে। আইনজীবী কোনও ল্য়-ফার্মে যুক্ত থাকলে বা কোনও সংস্থায় বেতন ক্রমে থাকলে আবেদনপত্র বাতিল হবে। অনলাইনে টাকা ট্রান্সফার করবে বার কাউন্সিল।রাজ্য বার কাউন্সিলের এক্সিকিউটিভ চেয়ারম্যান শ্যামল ঘটক জানান, ' ২৭ এপ্রিল পর্যন্ত ই-মেল করে আবেদন জানাতে পারবেন আইনজীবীরা। আইনজীবীদের অন্য কোনও আয়ের উৎস না থাকলে আর্থিক সাহায্য দেওয়া হবে।' 

 

করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

করোনা আক্রান্ত গার্ডেনরিচ থানার শীর্ষ আধিকারিক, স্বাস্থ্য ভবনের তরফে চূড়ান্ত সতর্কতা

 করোনা আতঙ্কে ছেলেকে খুন করলেন আশি ছুঁইছুঁই বাবা, মর্মান্তিক এই খবরে বাকরুদ্ধ কলকাতা