Asianet News BanglaAsianet News Bangla

'কলকাতা যখন লন্ডন', মমতাকে চরম কটাক্ষ দিলীপের

 'কলকাতা যখন লন্ডন', টানা বৃষ্টিতে শহর যখন জলের নীচে, তখনই সোশ্যাল মিডিয়ায় মমতার সরকারকে বিদ্রুপ করলেন বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ। শনিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে দুমাস অন্তর মুখ্যমন্ত্রীর দিল্লী যাওয়া নিয়ে যে মন্তব্য করেছেন তা কটাক্ষ করেছেন তিনি। 

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on  Water logging and Delhi issue  RTB
Author
Kolkata, First Published Jul 31, 2021, 9:18 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 'কলকাতা যখন লন্ডন', টানা বৃষ্টিতে শহর যখন জলের নীচে, তখনই সোশ্যাল মিডিয়ায় মমতার সরকারকে বিদ্রুপ করলেন বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি,শনিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে দুমাস অন্তর মুখ্যমন্ত্রীর দিল্লী যাওয়া নিয়ে যে মন্তব্য করেছেন তা কটাক্ষ করেছেন তিনি। 


'মুখ্যমন্ত্রী দিল্লি গেলেন এখানে সব ভেসে গেল'

আরও পড়ুন, টানা বৃষ্টিতে পারদ পতন, নামেনি শহরের জল, ফের প্রবল বর্ষণের পূর্বাভাস

টানা বৃষ্টিতে শহর কলকাতায় বিস্তীর্ণ অঞ্চল জুড়ে জল জমেছে। কোথাও কোথাও জল কোমর অবদি পৌঁছে গিয়েছে। চাষ-আবাদ সহ একাধিক ইস্যুতে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন সাধারণ মানুষ। ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে ভাঙড়ের সবজি চাষীরা। পাশাপাশি যাতায়াত ব্যবস্থাতেও চরম ভুক্তভুগী রাজ্যের একাধিক এলাকা। জলের তলায় ডুবে গিয়েছে রেলওয়ে ট্রাক।  কোথায় জলের নিচে রাস্তা, পানীয় জলের কল, কোথাও আবার ঘরে মধ্যেই ঢুকেছে ভরা বর্ষার জল। এহেন পরিস্থিতিতে দিলীপ ঘোষ বলেছেন,  'কলকাতা লন্ডনের বদলে ভেনিস হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী দিল্লি গেলেন এখানে সব ভেসে গেল। কলকাতার প্রাক্তন মেয়র জেলে না থাকলেও কলকাতাকে বাঁচাতে পারলেন না। অন্যকে দোষ না দিয়ে কিছু করে দেখানো দরকার।' 

"

'অন্যকে দোষ না দিয়ে কিছু করে দেখানো দরকার' 

ফেসবুকে এনিয়ে জলমগ্ন শহরের ছবি দিয়ে নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে কটাক্ষ করে বলেছেন, 'কলকাতা যখন লন্ডন'। প্রসঙ্গত উল্লেখ্য, ২০১১ তে তৃণমূল সরকার আসার পর বারংবারই কলকাতাকে লন্ডনের সাজানো হবে বলে কিছু খবর প্রকাশ্যে আসে। কিন্তু বারবার জলে ডুবে লন্ডন তো দূরে কথা কলকাতার করুণ কঙ্কালসার অবস্থাটাই ফুটে বেরিয়া আসে। আর এমনি সময়েই নুনের ছিটে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে এখানেই শেষ নয়, ফিরহাদের নাম করে তাঁর বলা উক্তি তাঁকেই মনে করিয়ে খোঁচা দিয়েছেন দিলীপ। 

আরও পড়ুন, ছবিতে দেখুন কলকাতার জল যন্ত্রণা, ঢুবে গেল বাস- ভাসছে টিকিয়াপাড়া রেল ইয়ার্ড

'কলকাতার মানুষকে বাঁচাতে পারলাম না'


প্রসঙ্গত নারদমামলায় আচমকাই রাজ্যের ৪ হেভিওয়েটকে গ্রেফতার করে সিবিআই। সেই দিন গ্রেফতার হবার পর প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়ার সময় সন্ধ্যায় সাংবাদিকদের সামনে ভেঙে পড়েন ফিরহাদ। চোখের জলে ভিজে বলেন, কলকাতার মানুষকে বাঁচাতে পারলাম না। কারণ সেইসময় কোভিডে কাহিল অবস্থা কলকাতার। আর কোভিড নিয়ে পুরো দায়দায়িত্ব যে তার উপরেই ছিল, এবং তিনি চলে শহরবাসী যে অথৈ জলে পড়বে, সেটা মনে করান ফিরহাদ। যদিও এঘটনায় সোশ্যাল মিডিয়ায় নিন্দের ঝড় ওঠে। আর এবার সেই পুরোনো মুহূর্তই আবার তুলে ধরলেন একটানা বৃষ্টির পর।  

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on  Water logging and Delhi issue  RTB

'লকডাউন কেন তুলছেন না', 'উপনির্বাচন হওয়া উচিত'

'উপনির্বাচন হওয়া উচিত' বলেই মন্তব্য করলেন দিলীপ ঘোষ। যথা সময়েই হবে বলে আশাবাদী তিনি। যদিও এই বিষয়ে শুভেন্দুর ভিন্নমত রয়েছে। শুক্রবার শুভেন্দু বলেন, পুরো ভ্যাক্সিন কমপ্লিট হলে নির্বাচন হোক। যদিও এই ঘটনায় মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তাঁর বক্তব্য মমতা বন্দ্য়োপাধ্য়ায়, মুখ্যমন্ত্রী থাকার জন্য উপনির্বাচন চাইছেন। সব স্বাভাবিক যদি থাকে তাহলে লকডাউন কেন তুলছেন না। পুরসভার নির্বাচন কেন করাচ্ছেন তা নিয়ে প্রশ্ন তোলেন। 

আরও পড়ুন, 'প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন', মমতার দিল্লি সফর নিয়ে কটাক্ষ সায়ন্তনের

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on  Water logging and Delhi issue  RTB


 দিল্লী যাওয়া নিয়ে 'মান্থলি' করার পরামর্শ

পাশাপাশি, দুমাস অন্তর মুখ্যমন্ত্রীর দিল্লী যাওয়া নিয়ে যে মন্তব্য করেছেন তা কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। 'মান্থলি' করার পরামর্শ দিয়েছেন। দিল্লি গিয়ে মন্ত্রীদের  ধরতে হবে ফান্ডের জন্য আর নিজের পার্টিকে সর্বভারতীয় করতে হবে তাই বিভিন্ন রাজ্যের নেতার কাছে এমএলএ, এমপি সিট চাইছেন। রাহুল গান্ধী মুখ্যমন্ত্রীর সঙ্গে যৌথ প্রেসমিট করেননি, কারণ বুঝে গিয়েছেন উনার সাথে গেলে সর্বনাশ হবে। পশ্চিমবঙ্গে কংগ্রেস অস্তিত্ব বজায় রাখার জন্য ওনার সঙ্গে সমঝোতা করতে চাইছেন।'

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on  Water logging and Delhi issue  RTB

BJP leader Dilip Ghosh attacks to CM Mamata Banerjee on  Water logging and Delhi issue  RTB

 

Follow Us:
Download App:
  • android
  • ios