লকডাউনে রেশন বিলি নিয়ে রাজ্য়ের একাধিক জায়গা থেকে অনিয়মের অভিযোগ উঠেছে। যার জেরে রীতিমত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। কারণ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে রেশনে  আগামী সেপ্টেম্বর বিনামূল্যে মাসে জনপ্রতি পাঁচ কেজি করে চাল দেওয়া হবে। কিন্তু তারপরেও  বিভিন্ন জেলা থেকে রেশন বিলি নিয়ে একাধিক অভিযোগ আসে। বারবারা রেশন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ পেয়ে সরানো হল খাদ্যসচিবকে।

 

আরও পড়ুন,মাকে শেষ দেখা হল না, জন্মদাত্রীর অন্তিমযাত্রায় কোয়রান্টিনে ছেলে

 লকডাউনের মধ্যে যাতে দরিদ্র মানুষকে যাতে না খেয়ে থাকতে হয় সেই জন্যে বিনামূল্যে রেশন দেবার কথা ঘোষণা করেছে কেন্দ্র ও রাজ্য। তবে সেই সকল দরিদ্র মানুষের কাছে সেই রেশন পৌঁছেছে কিনা, এনিয়ে যথেষ্ট প্রশ্ন উঠেছে।  কারণ রেশন বিলি নিয়ে অনেক জায়গা থেকেই অনিয়মের অভিযোগ উঠে এসেছে। কেন্দ্র জানিয়েছিল, আগামী ৩ মাস ৮০ কোটি দরিদ্র পরিবারকে বাড়তি কেজি চাল বা আটা দেওয়া হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে রেশনে যাঁরা আগে দুই টাকা কেজি দরে চাল পেতেন, আগামী সেপ্টেম্বর অবধি তাঁদের প্রত্য়েকেই বিনামূল্যে মাসে জনপ্রতি ৫ কেজি করে চাল পাবেন। কিন্তু এরপরেও বিভিন্ন জেলা থেকে রেশন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ আসায় রীতিমত ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

সূত্রের খবর,  কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয় খাদ্য দফতরের প্রধান সচিব মনোজ অগ্রবালকে। শুক্রবার ডিএম, এসপি-দের বৈঠকে মুখ্যমন্ত্রী, জেলাশাসক ও পুলিশ সুপারদের এই রেশন বিলি তদারকি করার নির্দেশ দিয়েছেন।

 




 করোনা-যুদ্ধে অভয়বাণী, বেলগাছিয়া বস্তিবাসীর হালহকিকত নিতে উপস্থিত স্বাস্থ্য়কর্মীরা

এনআরএসে যুবকের মৃত্য়ুর জের, করোনা আক্রান্ত হলেন এবার এক নার্স

  ঝড়-বৃষ্টিতে ফুটপাতে রাত কাটছে স্বস্ত্রীক স্বাস্থ্যকর্মীর, সংক্রমণের ভয়ে তাড়িয়ে দিল বাড়িওয়ালা